Ravindra Jadeja

এক হাতে জাডেজার দুর্দান্ত ক্যাচ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ক্যাচের ভিডিয়ো

পরে অবশ্য এলগার ও কুইন্টন ডি’ ককের সেঞ্চুরিতে নিজেদের গুছিয়ে নেয় দক্ষিণ আফ্রিকা। পঞ্চম দিনে অবশ্য ফ্যাফ দু’ প্লেসিরা দাঁড়াতেই পারলেন না।

Advertisement

সংবাদ সংস্থা

বিশাখাপত্তনম শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৯ ১৫:২৫
Share:

বিশাখাপত্তনমে জাডেজার ম্যাজিক।

মার্করামের ব্যাট থেকে ছিটকে আসা বলটা এক হাতে ধরেই শূন্যে ছুড়ে দিলেন রবীন্দ্র জাডেজা। সেই ক্যাচের ভিডিয়ো মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

Advertisement

বিশাখাপত্তনম টেস্টের পঞ্চম দিনে পুরো সময় ব্যাটই করতে পারল না দক্ষিণ আফ্রিকা। লাঞ্চের পরে শেষ হয়ে গেল প্রোটিয়া শিবির। প্রথম ইনিংসে ভারতের পাহাড়প্রমাণ রানের জবাবে ব্যাট করতে নেমে এক সময়ে একের পর এক উইকেট হারিয়ে প্রবল চাপে পড়ে গিয়েছিল প্রোটিয়ারা।

পরে অবশ্য এলগার ও কুইন্টন ডি’ ককের সেঞ্চুরিতে নিজেদের গুছিয়ে নেয় দক্ষিণ আফ্রিকা। পঞ্চম দিনে অবশ্য ফ্যাফ দু’ প্লেসিরা দাঁড়াতেই পারলেন না। শেষের দিকে মুথুস্যামি ও পিদেত ভারতীয় বোলারদের ভালই সামলান। কিন্তু মহম্মদ শামি ও রবীন্দ্র জাডেজার দাপটে প্রোটিয়া ১৯১ রানে শেষ হয়ে যায়। চতুর্থ দিনে জাডেজাই প্রথম আঘাত হেনেছিলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং লাইন আপে। প্রথম ইনিংসের শতরানকারী ডিন এলগারকে ফেরান জাডেজা।

Advertisement

আরও পড়ুন: বিধ্বংসী শামি, ২০৩ রানে প্রথম টেস্ট জিতল ভারত

২৭ তম ওভারের শুরুতেই মার্করামের রিটার্ন ক্যাচ ধরেন জাডেজা। সেই ওভারের চতুর্থ ও পঞ্চম বলে জাডেজা ফেরান ফিল্যান্ডার ও কেশব মহারাজকে। খাতাই খুলতে পারেননি তাঁরা। ভারতের বাঁ হাতি তারকা অলরাউন্ডারের ভাগ্য খারাপ। তাই হ্যাটট্রিক করতে পারেননি এ দিন। তবে নিজের বলে মার্করামের যে ক্যাচটি ধরেন জাডেজা, তার জন্য সোশ্যাল মিডিয়ায় জাডেজা প্রশংসিত হচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন