Ravindra Jadeja

আইসিসি র‌্যাঙ্কিংয়ে বাজিমাত জাডেজার

শুধু বোলিংয়েই নয়, ব্যাট হাতে ধারাবাহিক সাফল্যের জন্য অলরাউন্ডারদের তালিকায়ও প্রথম তিনের মধ্যে জায়গা করে নিয়েছে এই স্পিন-যুগল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ জুলাই ২০১৭ ২২:৪০
Share:

আইসিসি। ছবি: সংগৃহীত

আইসিসি টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রাখল ভারতীয় স্পিন যুগল রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিন। সদ্য প্রকাশিত হওয়া আইসিসি র‌্যাঙ্কিংয়ে ৮৯৮ পয়েন্ট নিয়ে বোলারদের মধ্যে শীর্ষে রইলেন জাডেজা। জাড্ডুর ঠিক পরেই ৮৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন তামিল অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

আরও পড়ুন: কোহালির পর দলের ফিল্ডিংকে কাঠগড়ায় তুললেন কার্তিক

শুধু বোলিংয়েই নয়, ব্যাট হাতে ধারাবাহিক সাফল্যের জন্য অলরাউন্ডারদের তালিকায়ও প্রথম তিনের মধ্যে জায়গা করে নিয়েছে এই স্পিন-যুগল। ৪২২ ও ৪১৩ পয়েন্ট নিয়ে অলরাউন্ডরদের তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে জাডেজা-অশ্বিন জুটি।

Advertisement

অন্য দিকে, টেস্টে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়েও নিজেদের আধিপত্য বজায় রেখেছেন জাতীয় দলের ক্রিকেটারেরা। টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথম পাঁচে জায়গা করে নিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি এবং চেতেশ্বর পূজারা। ৮৪৬ পয়েন্ট নিয়ে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে আছেন পূজারা। পূজারার ঠিক পরেই ৮১৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানটি দখল করে রেখেছেন কোহালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন