Cricket

একদিনের সিরিজে কপিলের রেকর্ড কি ভাঙতে পারবেন রবীন্দ্র জাডেজা?

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ভারতের সফলতম বোলার হলেন কিংবদন্তি অলরাউন্ডার। ৪২ ম্যাচে ৪৩ উইকেট নিয়েছেন কপিল। ইকনমি রেট ৩.৬২। অনিল কুম্বলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৬ ম্যাচে নিয়েছেন ৪১ উইকেট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৮ ১৩:৩১
Share:

এই মুহূর্তে ছন্দে রয়েছেন বাঁ-হাতি অলরাউন্ডার জাডেজা।

রবিবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুরু হচ্ছে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। আর সেই সিরিজে কপিল দেবের রেকর্ড ভাঙার হাতছানি রয়েছে রবীন্দ্র জাডেজার সামনে।

Advertisement

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ভারতের সফলতম বোলার হলেন কিংবদন্তি অলরাউন্ডার। ৪২ ম্যাচে ৪৩ উইকেট নিয়েছেন কপিল। ইকনমি রেট ৩.৬২। অনিল কুম্বলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৬ ম্যাচে নিয়েছেন ৪১ উইকেট। কপিলের পরেই তিনি। তালিকায় তিনে হরভজন সিং। ৩১ ম্যাচে তিনি নিয়েছেন ৩৩ উইকেট।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এই ফরম্যাটে সফলতম বোলারের তালিকায় চারে রয়েছেন জাডেজা।১৯ ম্যাচে ২৯ উইকেট নিয়েছেন বাঁ-হাতি অলরাউন্ডার। এই মুহূর্তে দুরন্ত ফর্মে রয়েছেন জাডেজা। সদ্যসমাপ্ত এশিয়া কাপে চার ম্যাচে তিনি সাত উইকেট নিয়েছিলেন।মাঝে দীর্ঘদিন একদিনের ফরম্যাটে জাতীয় দলের বাইরে ছিলেন জাডেজা।এশিয়া কাপে হার্দিক পান্ড্যর চোটে ৫০ ওভারের ক্রিকেটে জাতীয় দলে ফেরেন তিনি। এশিয়া কাপে নজর কাড়েন তিনি।

Advertisement

আরও পড়ুন: বোলিং অ্যাকশন চোটপ্রবণ! কারও পরামর্শে কান দিচ্ছেন না বুমরা​

আরও পড়ুন: ক্যারিবিয়ান শিবিরে বড় ধাক্কা, গেলের পথে হেঁটে ভারতে খেলবেন না এভিন লিউইস​

তারপর আর ফিরে তাকাতে হয়নি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রাজকাটে সিরিজের প্রথম টেস্টে নেন চার উইকেট। হায়দরাবাদে সিরিজের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে তিনি উইকেটহীন ছিলেন। দ্বিতীয় ইনিংসে মাত্র ১২ রানে তিনি নেন তিন উইকেট। যদি একদিনের সিরিজে তিনি ১৫ উইকেট নেন, তবে কপিলের রেকর্ডকে টপকে যাওয়ার পাশাপাশি পরের বছরের বিশ্বকাপের স্কোয়াডে থাকার জন্য নিজের দাবিও জোরাল করবেন।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন