চ্যাম্পিয়ন্স লিগ

জুভেন্তাস, রিয়াল শেষ ষোলোয়

এই জয়ের ফলে গ্রুপ ‘এইচ’ থেকে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকেই চ্যাম্পিয়ন্স লিগের নক-আউটে গেল জুভেন্তাস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮ ০৪:৩৪
Share:

উচ্ছ্বাস: মাঞ্জুকিচকে নিয়ে গোলের উৎসবে রোনাল্ডো। ছবি: রয়টার্স।

জুভেন্তাস ১ • ভ্যালেন্সিয়া ০
রোমা ০ • রিয়াল মাদ্রিদ ২

Advertisement

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গোল না পেলেও গোল করালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গ্রুপ ‘এইচ’-এর ম্যাচে সি আর সেভেনের বাড়ানো বলেই গোল করলেন মারিয়ো মাঞ্জুকিচ।

এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় চলে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল জুভেন্তাস। স্পেনের দলটির বিরুদ্ধে প্রথমার্ধে দাপিয়ে খেলেও গোল পাননি জুভেন্তাসের তিন বিখ্যাত ফরোয়ার্ড মাঞ্জুকিচ, পাওলো দিবালা ও রোনাল্ডো। ফলে প্রথমার্ধ গোলশূন্য থাকায় দ্বিতীয়ার্ধে আক্রমণে আরও ঝাঁঝ বা়ড়ায় জুভেন্তাস। যার ফল মাঞ্জুকিচের গোল। অন্য দিকে, এই গ্রুপের অপর ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও জিতে যাওয়ায় এ বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শেষ হয়ে গেল ভ্যালেন্সিয়ার। প্রথমার্ধের শেষ দিকে গোল করার মতো জায়গায় পৌঁছে গিয়েছিল ভ্যালেন্সিয়া। কিন্তু তাদের সেই প্রচেষ্টা রুখে দেন জুভেন্তাসের পোলিশ গোলকিপার ভইচে স্ক্যাজসনে।

Advertisement

এই জয়ের ফলে গ্রুপ ‘এইচ’ থেকে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে থেকেই চ্যাম্পিয়ন্স লিগের নক-আউটে গেল জুভেন্তাস। জুভেন্তাসের পাশাপাশি জয় পেয়েছে রোনাল্ডোর প্রাক্তন দল রিয়াল মাদ্রিদও। গ্রুপ ‘জি’-র অ্যাওয়ে ম্যাচে রিয়াল ২-০ হারাল রোমাকে। এই ম্যাচেও প্রথমার্ধে কোনও গোল হয়নি। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে রিয়ালকে এগিয়ে দেন গ্যারেথ বেল। চ্যাম্পিয়ন্স লিগের গত সাত ম্যাচে এই নিয়ে পঞ্চম গোল করলেন তিনি। তাঁদের অপর গোলদাতা লুকাস ভাস্কুয়েস। এই গ্রুপে প্লজ়েন সিএসকেএ মস্কোকে হারানোয় রিয়ালের সঙ্গে নক-আউটে গেল রোমাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন