IPL 2021

৪৩ বছর পর ‘এল ক্লাসিকো’তে হারের হ্যাটট্রিক বার্সিলোনার, জিতে শীর্ষে রিয়াল মাদ্রিদ

১৯৭৮ সালের পর এই প্রথম রিয়ালের কাছে হারের হ্যাটট্রিক হল বার্সিলোনার। গত চার ম্যাচে রিয়ালকে হারাতে পারেনি বার্সিলোনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ১২:০৯
Share:

রিয়েলকে এগিয়ে দেওয়ার পর উচ্ছ্বাস বেঞ্জেমার। ছবি টুইটার

লা লিগার দ্বিতীয় সাক্ষাতেও বার্সিলোনাকে হারিয়ে দিল রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে ঘরের মাঠে লিয়োনেল মেসিদের ২-১ ব্যবধানে হারালেন জিনেদিন জিদানের ছেলেরা। ১৯৭৮ সালের পর এই প্রথম রিয়ালের কাছে হারের হ্যাটট্রিক হল বার্সিলোনার। গত চার ম্যাচে রিয়ালকে হারাতে পারেনি বার্সিলোনা।

Advertisement

সামনের মরসুমে মেসি যদি ক্লাব ছাড়েন, তাহলে শেষ ‘এল ক্লাসিকো’তে হারের স্মৃতি নিয়েই থাকতে হবে তাঁকে। জিতে লা লিগার শীর্ষে উঠে গেল রিয়াল মাদ্রিদ। আতলেতিকোর সঙ্গে পয়েন্ট সমান তাদের। যদিও রবিবার রিয়াল বেতিসকে হারালে শীর্ষস্থান ফিরে পাবে আতলেতিকো।

সের্জিও র‌্যামোস, এডেন অ্যাজার, দানি কার্ভাজালের মতো প্রথম সারির একাধিক তারকা ছিলেন না দলে। তা সত্ত্বেও শুরু থেকে আধিপত্য নিয়ে খেলতে থাকে রিয়াল। ১৪ মিনিটে লুকাস ভাজকুয়েজের ক্রস থেকে পায়ের কারসাজিতে গোল করে রিয়ালকে এগিয়ে দেন করিম বেঞ্জেমা। ২৮ মিনিটে দ্বিতীয় গোল রিয়ালের। টনি খুসের ফ্রিকিক বিপক্ষ ফুটবলারের গায়ে লেগে দিক পরিবর্তন হয়ে জালে জড়ায়।

Advertisement

বৃষ্টিস্নাত ম্যাচে সে ভাবে এক বারও ছন্দে ছিলেন না মেসি। রিয়ালের গোলের সামনে অন্তত তিনটে ফ্রিকিক পেলেও কাজে লাগাতে পারেননি। ম্যাচের শেষদিকে লাল কার্ড দেখেন ক্যাসেমিরো। মাঝে ভাজকুয়েজকেও চোট পেয়ে উঠে যেতে হয়েছে। ৬০ মিনিটের মাথায় বার্সার হয়ে এক গোল শোধ করেন অস্কার মিঙ্গুয়েজা।

ফরাসি লিগে ফের জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপে। প্যারিস সঁ জঁ ৪-১ হারাল স্ত্রাসবুর্গকে। এমবাপে একটি গোল করলেন, একটি করালেন মোইসে কিনকে দিয়ে। পিএসজি-র বাকি দুটি গোল পাবলো সারাবিয়া এবং লিয়ান্দ্রো পারেডেসের।

ইপিএলে, ১০ জনের ম্যাঞ্চেস্টার সিটিকে হারিয়ে চমকে দিয়েছে লিডস। তাদের হয়ে জোড়া গোল করেন স্টুয়ার্ট ডালার। সিটির হয়ে এক গোল শোধ করেন ফেরান তোরেস। অ্যাস্টন ভিলাকে ২-১ হারিয়েছে লিভারপুল। অলি ওয়াটকিন্সের গোলে পিছিয়ে পড়েছিল য়ুর্গেন ক্লপের দল। মহম্মদ সালাহ সমতা ফেরান। লিভারপুলের হয়ে জয়সূচক গোল ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন