রিয়ালের ড্রয়ে চাপ বাড়ল জিদানের

টানা চার নম্বর ড্র করল রিয়াল মাদ্রিদ। এ বার লা লিগায় আইবারের বিরুদ্ধে ১-১। যাদের স্প্যানিশ লিগে দুর্বল দল বলেই ধরা হয়। মনে করা হয়েছিল তিনটে ড্রয়ের পর আগুনে মেজাজে ফিরবে রিয়াল। গোলের মালা পরিয়ে দেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা আইবারকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৬ ০৪:০০
Share:

টানা চার নম্বর ড্র করল রিয়াল মাদ্রিদ। এ বার লা লিগায় আইবারের বিরুদ্ধে ১-১। যাদের স্প্যানিশ লিগে দুর্বল দল বলেই ধরা হয়। মনে করা হয়েছিল তিনটে ড্রয়ের পর আগুনে মেজাজে ফিরবে রিয়াল। গোলের মালা পরিয়ে দেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা আইবারকে। গ্যারেথ বেল এ দিন গোল পেলেও সমর্থকদের আশাই সার! রবিবারের ড্রয়ের পর রিয়ালের ড্রেসিংরুমে অশান্তির জল্পনা আরও জোর পেল। চাপ বাড়ল কোচ জিনেদিন জিদানের উপরও। স্প্যানিশ মিডিয়ার আশঙ্কা ছিল দ্রুত জয়ে না ফিরলে জিজুর চাকরিতে না কোপ পড়ে! সে আশঙ্কা এখন উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

Advertisement

কয়েক মাস আগেই মিলানের ঐতিহাসিক সান সিরো স্টেডিয়ামে এগারো বার চ্যাম্পিয়ন্স লিগ জেতার রেকর্ড করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু সে সব এখন ইতিহাস। তারকা ফুটবলারদের মধ্যে দ্বন্দ্ব ও ড্রেসিংরুমের ঝামেলায় রিয়াল সংসারে এখন অশান্তির আগুন। কিন্তু দলকে ফের জয়ের রাস্তায় ফেরাতে ফুটবলারদের একে অপরের প্রতিপক্ষ বানিয়ে দিয়েছিলেন জিনেদিন জিদান। নিজেও বিশ্বমানের স্পোর্টম্যান হওয়ায় জিদান জানতেন, ফুটবলারদের মধ্যে প্রতিযোগিতার মশলা ঢুকিয়ে দিলে লাভ হবে দলেরই। অনুশীলনে রিয়ালকে লাল দল ও বেগুনি দলে ভাগ করেছিলেন জিদান। বেগুনি দলের সদস্য ছিলেন দুই মহাতারকা বেল ও রোনাল্ডো। প্রতিপক্ষ লাল দলের সদস্য ছিলেন হামেস রদ্রিগেজ, ইস্কো ও দানি কারভাজাল। চ্যালেঞ্জটা ছিল শ্যুটিংয়ের সময় ওয়ান টাচে গোল করা। তাতেও লাভ হল কোথায়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন