বেঞ্জেমাদের সুযোগ নষ্ট, ক্ষুব্ধ জ়িদান

লা লিগায় নিষ্ফলা এল ক্লাসিকোর পরে আলাভেসকে ৪-২ চূর্ণ করে ঘুরে দাঁড়িয়েছিলেন লিয়োনেল মেসিরা। কিন্তু আটকে গেল রিয়াল মাদ্রিদ। সেই সঙ্গে পয়েন্ট টেবলের শীর্ষ স্থানে থাকা বার্সেলোনাকে ছোঁয়া আশাও শেষ হয়ে গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৯ ০৪:৪৫
Share:

হতাশ: এখনই রিয়ালে নতুন স্ট্রাইকার চান না জ়িদান। এএফপি

জয় দিয়ে বছর শেষ করার লক্ষ্য পূরণ হল না রিয়াল মাদ্রিদের। রবিবার রাতে ঘরের মাঠ বের্নাবাউতে লা লিগার ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে ড্র করে মাঠ ছাড়লেন করিম বেঞ্জেমারা।

Advertisement

লা লিগায় নিষ্ফলা এল ক্লাসিকোর পরে আলাভেসকে ৪-২ চূর্ণ করে ঘুরে দাঁড়িয়েছিলেন লিয়োনেল মেসিরা। কিন্তু আটকে গেল রিয়াল মাদ্রিদ। সেই সঙ্গে পয়েন্ট টেবলের শীর্ষ স্থানে থাকা বার্সেলোনাকে ছোঁয়া আশাও শেষ হয়ে গেল। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে এক নম্বরে মেসিরা। সমসংখ্যক ম্যাচ খেলে ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল।

বিলবাওয়ের বিরুদ্ধে ৪-৩-৩ ছকে দল সাজিয়েছিলেন জ়িদান। এই ম্যাচে অবশ্য গ্যারেথ বেলকে প্রথম দলে রাখেননি তিনি। ফরোয়ার্ডে বেঞ্জেমার সঙ্গে ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো সিলভা দি গোয়েসকে রেখেছিলেন। পুরো ম্যাচে বিপক্ষের গোল লক্ষ্য রিয়ালের ফুটবলারেরা ২০টি শট নিয়েছিলেন। যদিও লক্ষ্যে শট ছিল মাত্র আটটি।

Advertisement

ম্যাচের পরে হতাশ জ়িদান বলেছেন, ‘‘ফুটবলারেরা যে ভাবে একের পর এক সহজ গোলের সুযোগ নষ্ট করেছে, তা অত্যন্ত বিরক্তিকর।’’ এই ড্রয়ের পরেই জানুয়ারিতে নতুন স্ট্রাইকার সই করানোর দাবি তুলেছেন রিয়াল সমর্থকেরা। জ়িদান অবশ্য সেই সম্ভাবনায় জল ঢেলে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন