রোনাল্ডো বিতর্কের মাঝেও স্বস্তির জয়

প্র্যাকটিসে নামার আগে রিয়াল মাদ্রিদের টিম মিটিংয়ে শুরু হয়ে গেল জোর তর্কাতর্কি। রীতিমতো চিৎকার, চেঁচামেচি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৭ ০৩:২৪
Share:

উল্লাস: আইবারকে হারিয়ে রিয়াল মাদ্রিদের উৎসব। ছবি: রয়টার্স।

প্র্যাকটিসে নামার আগে রিয়াল মাদ্রিদের টিম মিটিংয়ে শুরু হয়ে গেল জোর তর্কাতর্কি। রীতিমতো চিৎকার, চেঁচামেচি। যেখানে দলের সতীর্থরা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে সরাসরি অভিযোগ তোলেন, তাঁর আচরণে তাঁরা মোটেই খুশি নন। সতীর্থদের সঙ্গে নাকি দুর্ব্যবহার করেনন সি আর সেভেন।

Advertisement

স্পেনের এক দৈনিক মুন্ডো দেপোর্তিভো এই চাঞ্চল্যকর খবর ফাঁস করেছে শনিবার। তাদের খবর অনুযায়ী, শুক্রবার দলের অনুশীলন শুরুর আগেই নাকি এই ঘটনা ঘটে। যদিও কোচ জিনেদিন জিদানের কাছে সরাসরি কেউ এই অভিযোগ করেননি। তবে শোনা যাচ্ছে, সের্জিও র‌্যামোস, মার্সেলো, মদরিচদের মধ্যে রোনাল্ডো সম্পর্কে নাকি যথেষ্ট ক্ষোভ তৈরি হয়েছে।

কিন্তু তাঁদের অভিযোগ ঠিক কী?

Advertisement

মার্সেলোদের অনেকের অভিযোগ, ম্যাচ জিতলে রোনাল্ডোই সব। তাঁর কৃতিত্বই সবচেয়ে বেশি। ক্লাব কর্তা থেকে শুরু করে মিডিয়া, সর্বত্র নিজেকেই নায়ক বলে প্রমাণ করার চেষ্টা শুরু করে দেন। কিন্তু ম্যাচ হারলে ঠিক উল্টোটা হয়। তখন আর তাঁকে খুঁজে পাওয়া যায় না। তখন সব দোষ তাঁর সতীর্থদের। সব কৈফিয়ৎ দেওয়ার দায়িত্ব তখন তাঁদের।

দলের ডিফেন্সের দুরাবস্থা নিয়েও কথা কাটাকাটি হয় বলে খবর। তবে এই ব্যাপারে দলনেতা র‌্যামোস রোনাল্ডোর পাশে দাঁড়িয়েছেন বলে জানা গিয়েছে। তাঁর বক্তব্য, ‘‘আমাদের সবাইকেই এই ব্যাপারটা ভেবে দেখতে হবে। এটা আমাদের সবার দায়িত্ব।’’

এই ঘটনার জের তাদের পরবর্তীয় ম্যাচে পড়েনি। শনিবার আইবারের বিরুদ্ধে নেমেছিল রিয়াল। রোনাল্ডোকে ছেড়ে ৪-১ জিতল রিয়াল। জোড়া গোল করলেন বেঞ্জিমা। বাকি দু’টি হামেস রদ্রিগেজ ও মার্কো আসেন্সিওর। এ দিনের ম্যাচে গ্যারেথ বেলও লাল কার্ড দেখে সাসপেন্ড ছিলেন। ম্যাচ জেতার পর জিদান বলছেন, ‘‘আমরা খুশি তিন পয়েন্ট পেয়ে। লা লিগার দৌড়ে টিকে থাকতে হবে। আরও উন্নতি করতে হবে। আজ আরও গোল হতে পারত। তবে আমি খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন