Real Madrid

রিয়াল জয়রথের সারথি বেঞ্জেমা, সতর্ক সোলসার

গোল করে ও জোড়া গোল করিয়ে রিয়াল মাদ্রিদের নায়ক হয়ে মাঠ ছাড়লেন করিম বেঞ্জেমা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২০ ০৬:৩৫
Share:

নায়ক: রিয়ালের প্রথম গোলের পরে উল্লাস বেঞ্জেমার। গেটি ইমেজেস

গোল করে ও জোড়া গোল করিয়ে রিয়াল মাদ্রিদের নায়ক হয়ে মাঠ ছাড়লেন করিম বেঞ্জেমা। যার সুবাদে এইবারের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে জ়িনেদিন জ়িদানের প্রশিক্ষণাধীন দল জিতল ৩-১ গোলে। ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে থাকা আতলেতিকো দে মাদ্রিদকেও ছুঁয়ে ফেলল রিয়াল। যদিও আতলেতিকোর চেয়ে দু’টি ম্যাচ বেশি খেলেছেন বেঞ্জেমারা। পয়েন্ট এক হলেও গোলপার্থক্যে দু’নম্বরে রয়েছে রিয়াল। এই নিয়ে লা লিগায় টানা চার ম্যাচ জিতল তারা।
রবিবার ম্যাচের ৬ মিনিটে রদ্রিগোর বাড়ানো বল ধরে বাঁ পায়ের শটে গোল করেন বেঞ্জেমা। শেষ চার ম্যাচে তিন গোল হয়ে গেল ফরাসি স্ট্রাইকারের। ১৩ মিনিটে বেঞ্জেমার বাড়ানো বল ধরে ব্যবধান বাড়ান লুকা মদ্রিচ। ২৮ মিনিটে দুরপাল্লার বাঁক খাওয়ানো শটে এইবারের হয়ে ১-২ করেন কিকে গার্সিয়া। ম্যাচের অন্তিম লগ্নে লুকাস ভাস্কুয়েস ফের বেঞ্জেমার পাস থেকে গোল করে ৩-১ করেন রিয়ালের পক্ষে।

Advertisement

জিতলেও রিয়াল শিবিরে খারাপ খবর, মদ্রিচের চোট। বাঁ পায়ের পেশিতে চোট পাওয়ায় বুধবার গ্রানাদার বিরুদ্ধে খেলবেন না তিনি। এইবারের বিরুদ্ধে শেষ ১০ মিনিটে রিয়াল বক্সে বল কনুই স্পর্শ করেছিল সের্খিয়ো র‌্যামোসের। রেফারি পেনাল্টি দেননি। যে প্রসঙ্গে জ়িদান বলছেন, ‍‘‍‘বিষয়টি রেফারির দেখার কথা। কিছু বলতে পারব না। প্রথম থেকে শেষ পর্যন্ত খেলা নিয়ন্ত্রণ করেছে ছেলেরা। এটাই তৃপ্তি দিচ্ছে।’’

উচ্ছ্বাসে ভাসছেন না সোলসার: ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে লিডস ইউনাইটেডকে ৬-২ বিধ্বস্ত করেও উচ্ছ্বাসে ভাসতে নারাজ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার। বলেছেন, ‍‘‍‘সবে মরসুমের এক-তৃতীয়াংশ শেষ হয়েছে। এখনই ভবিষ্যদ্বাণী করার কোনও অর্থ হয় না। আরও পরিশ্রম করতে হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন