Kuldeep Yadav

ইংল্যান্ডের বিরুদ্ধে যে রেকর্ডগুলি করলেন বিধ্বংসী কুলদীপ

তাঁর বাঁ হাতি স্পিনে ধরাশায়ী ইংল্যান্ড। কী ভাবে কুলদীপ যাদবকে মোকাবিলা করা সম্ভব, তার কোনও উপায় গোটা ম্যাচে খুঁজে পাননি ইংল্যান্ডের কোনও ব্যাটসম্যানই। একাই ভেঙে দিয়েছেন রুটদের মেরুদণ্ড।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৮ ১০:৪৫
Share:
০১ ০৬

তাঁর বাঁ হাতি স্পিনে ধরাশায়ী ইংল্যান্ড। কী ভাবে কুলদীপ যাদবকে মোকাবিলা করা সম্ভব, তার কোনও উপায় গোটা ম্যাচে খুঁজে পাননি ইংল্যান্ডের কোনও ব্যাটসম্যানই। একাই ভেঙে দিয়েছেন রুটদের মেরুদণ্ড। শুধু দশ ওভারে ২৫ রানে ছয় উইকেট নেওয়াই নয়, সঙ্গে বেশ কিছু রেকর্ডও গড়ে ফেলেছেন এই বাঁ হাতি। এক বার নজর দেওয়া যাক সে দিকে।

০২ ০৬

কোনও ইংল্যান্ডের ব্যাটসম্যানই কুলদীপকে সামলাতে পারেননি। এ দিন তার স্পেলের ৩৮টি বলে একটিও রান নিতে পারেননি ইংল্যান্ডের ব্যাটসম্যানরা।

Advertisement
০৩ ০৬

১০ ওভারের স্পেলে একটিও বাউন্ডারি দেননি কুলদীপ।

০৪ ০৬

পঞ্চাশ ওভারের ক্রিকেটে ভারতীয়দের অন্যতম সেরা বোলিং। স্টুয়ার্ট বিনি (৬-৪), অনিল কুম্বলে (৬-১২) ও আশিস নেহরার (৬-২৩) পড়েই এ দিন কুলদীপের বোলিং।

০৫ ০৬

কুলদীপ ফেরান জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, বেন স্টোকস, জস বাটলার, ও ডেভিড উইলিকে। ওয়ান ডে-র ইতিহাসে কোনও বাঁহাতি স্পিনারের এটাই সেরা পারফরম্যান্স।

০৬ ০৬

এখানেই শেষ নয়। ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ম্যাচে যে কোনও স্পিনারের এটাই সেরা পারফরম্যান্স। এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে ১১ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন পাকিস্তানের শাহিদ আফ্রিদি। এত দিন সেটাই ছিল সেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement