MS Dhoni

আজকের ম্যাচে ধোনি যে রেকর্ডগুলি করতে পারেন

ইংল্যান্ডের বিরুদ্ধে চলছে দ্বিতীয় এক দিনের ম্যাচ। ভারতীয় দলের অন্যতম ভরসার নাম মহেন্দ্র সিংহ ধোনি। এই মুহূর্তে দলের সব থেকে সিনিয়র সদস্য তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৮ ১৫:৫০
Share:
০১ ০৫

ইংল্যান্ডের বিরুদ্ধে চলছে দ্বিতীয় এক দিনের ম্যাচ। ভারতীয় দলের অন্যতম ভরসার নাম মহেন্দ্র সিংহ ধোনি। এই মুহূর্তে দলের সব থেকে সিনিয়র সদস্য তিনি। আজকের ম্যাচে নামার আগে বেশ কয়েকটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন এমএস। দেখে নেওয়া যাক কী কী রেকর্ডের হাতছানি রয়েছে তাঁর সামনে।

০২ ০৫

এখনও পর্যন্ত এক দিনের ম্যাচে ২৯৭টি ক্যাচ ধরেছেন তিনি। আর তিনটি ক্যাচ ধরলেই ৩০০-এর ঘরে ঢুকে যাবেন ধোনি।

Advertisement
০৩ ০৫

এক দিনের ম্যাচে ধোনি করেছেন ৯৯৬৭ রান। প্রথম এক দিনের ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি। আজ যদি ব্যাট সুযোগ পান, তা হলে আর একটি রেকর্ডের সামনে দাঁড়াবেন তিনি। আর ৩৩ রান করতে পারলেই দশ হাজারের এলিট গ্রুপে ঢুকে পড়বেন মাহি।

০৪ ০৫

চতুর্থ ভারতীয় এবং বিশ্বে দ্বাদশ ক্রিকেটার হিসাবে এই নজির গড়বেন ধোনি। তাঁর আগে সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাহুল দ্রাবিড়- এই তিন ভারতীয় একদিনের ক্রিকেটে দশ হাজার রান করেছেন।

০৫ ০৫

ধোনি দশ হাজারের ক্লাবে ঢুকে গেলে আরও একটা রেকর্ড গড়ে ফেলবেন। কারণ, তাঁর আগে যে ১১ জন দশ হাজার রান করেছেন, তাঁদের কারও গড় ৫০ বা তার বেশি নয়। একমাত্র ধোনিই সেই রেকর্ডের অধিকারী হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement