কলকাতা প্রিমিয়ার লিগে জটিল অবনমনের অঙ্ক

ইস্টবেঙ্গলকে খেতাবের লড়াই থেকে ছিটকে দেওয়ার নায়ক ফিলিপ আজা শনিবারও মহমেডানকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু অবনমনে পড়ে যাওয়া বিমল ঘোষের দল পরে জো়ড়া গোল করে জিতে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০১৮ ০৫:৩৩
Share:

অবনমনেও তীব্র বাঁচার লড়াই। প্রতীকী ছবি।

মহমেডান ১ • টালিগঞ্জ অগ্রগামী ২

Advertisement

মহমেডানকে হারিয়ে কলকাতা লিগের অনেক অঙ্ক ওলটপালট করে দিল টালিগঞ্জ অগ্রগামী। কে রানার্স হবে তা নিয়ে প্রশ্ন থেকে গেল, তেমনই অবনমনেও তীব্র হল বাঁচার লড়াই। যার জেরে ময়দানে গড়াপেটার আতঙ্ক।
ইস্টবেঙ্গলকে খেতাবের লড়াই থেকে ছিটকে দেওয়ার নায়ক ফিলিপ আজা শনিবারও মহমেডানকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু অবনমনে পড়ে যাওয়া বিমল ঘোষের দল পরে জো়ড়া গোল করে জিতে যায়। গোল করেন লাগো ডাগবো বোই। এই ফলে মহমেডানের রানার্স হওয়ার সম্ভবনা যেমন কমল, তেমনই নেমে যাওয়ার আগে সামান্য হলেও অক্সিজেন পেল টালিগঞ্জ। মোহনবাগান চ্যাম্পিয়ন হয়ে যাওয়ার পর কে রানার্স হবে এ বারের লিগে? যা পরিস্থিতি গত আট বারের চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল শেষ ম্যাচে এফ সি আইয়ের বিরুদ্ধে জিতলেও লিগ টেবলের দু’নম্বরে নাও থাকতে পারে। কারণ তাদের পয়েন্ট সেক্ষেত্রে হবে ২৩। কারণ পিয়ারলেস (১৯) যদি তাদের শেষ দু’টি ম্যাচ জিতে যায় তা হলে রানার্স হয়ে যাবে। তাদের পয়েন্ট হয়ে যাবে ২৫। মহমেডান পরের দুটি ম্যাচ (মোহনবাগান ও কাস্টমস) জিতলেও রঘু নন্দীর দল দু’ম্যাচ ২২ পয়েন্টের বেশি পাচ্ছে না।
এমনিতে রানার্সের লড়াই নয়, ময়দান এখন সরগরম অবনমন নিয়ে। এ বার চারটি দল নেমে যাবে। পশ্চিমবঙ্গ পুলিশ ও এফ সি আই নেমে গিয়েছে। টালিগঞ্জও (৭) নামার মুখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন