Sports News

পেটের সমস্যায় মাঠ ছাড়া রেন শ ফিরলেন চা বিরতির পর

শুরুটা ভাল হল না অস্ট্রেলিয়ার। টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া দলের ওপেনিং ব্যাটিং ধাক্কা খেল ম্যাট রেন শ অসুস্থ হয়ে মাঠ ছাড়তেই। না হলে শুরুটা মন্দ হয়নি স্মিথদের। ডেবিড ওয়ার্নার ও ম্যাট রেন শ নেমেছিলেন অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে। দু’জনে জাঁকিয়েই বসেছিলেন ক্রিজে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৭ ১৪:৪৫
Share:

মাঠ ছাড়ার আগে অধিনায়ক স্মিথের সঙ্গে কথা বলছেন রেনশ।ছবি: রয়টার্স।

শুরুটা ভাল হল না অস্ট্রেলিয়ার। টস জিতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়া দলের ওপেনিং ব্যাটিং ধাক্কা খেল ম্যাট রেন শ অসুস্থ হয়ে মাঠ ছাড়তেই। না হলে শুরুটা মন্দ হয়নি স্মিথদের। ডেবিড ওয়ার্নার ও ম্যাট রেন শ নেমেছিলেন অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে। দু’জনে জাঁকিয়েই বসেছিলেন ক্রিজে। কিন্তু উমেশ যাদবের বলে ৩৮ রানে ডেভিড ওয়ার্নার বোল্ড হয়ে মাঠ ছাড়তেই তাঁর পিছু নিলেন ম্যাট রেন শ। তাঁরও রান তখন ৩৮। দুই ওপেনার এই ভাবে ক্রিজ ছাড়ায় সমস্যায় পড়তে হল অস্ট্রেলিয়ান ব্যাটিংকে। এর পর তিনজনের মধ্যে দু’জন মাঠ ছাড়লেন অশ্বিন ও যাদবের বলে কোহালিকে ক্যাচ দিয়ে আর জাডেজা প্যাভেলিয়নে পাঠালেন চতুর্থ জনকে।

Advertisement

আরও খবর: টসে জিতে ব্যাটিং, স্পিন সামলে লড়ছে অস্ট্রেলিয়া

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের একটি দৃশ্য।

Advertisement

ওয়ার্নার আউট হওয়ার পর আর একটিও বল খেলেননি রেন শ। পরে অস্ট়্রেলিয়ান টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হয়, অসুস্থ হয়ে মাঠ ছাড়তে বাধ্য হয়েছেন রেন শ। ২৮ ওভারে ওপেনিং পার্টনার শিপে ততক্ষণে অস্ট্রেলিয়া রান তুলে ফেলেছে ৮২। ওয়ার্নার আউট হতেই আম্পায়ারের কাছে ছুটে যান রেন শ। তিন নম্বরে ততক্ষণে ব্যাট করতে নেমে পড়েছেন অধিনায়ক স্মিথ। এর পর তিন জনের কথপোকথনের পর মাঠ ছাড়তে দেখা যায় রেন শকে। কিন্তু যখন স্কয়্যারের দিকে হেঁটে যাচ্ছেন রেন শ তখন হাতের ইশারায় তাঁকে বাউন্ডারি লাইন পেড়িয়ে যাওয়ার আগেই আটকে দেওয়া হয়। কারণ তখনও তৈরি ছিলেন না পরবর্তি ব্যাটসম্যান শ্যন মার্শ। সামান্য অনিশ্চয়তাও তৈরি হয়, যে রেন শকে ওভারটা শেষ করে যেতে বলা হচ্ছে না প্লেয়ার তৈরি হওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলা হচ্ছে। ওয়ার্নার আউট হয়ে ফেরার পর পাঁচ মিনিট ধরে মাঠের মধ্যে এই সবই চলে। শেষ পর্যন্ত রেন শ প্যাভেলিয়নে ফিরে যান ও মার্শ নামেন ব্যাট করতে। জানা যায় পেটের সমস্যায় ভুগছেন তিনি। তিনি সুস্থ হয়ে টি-এর পর আবার ব্যাট করতে নামলেন।

অনুশীলন ম্যাচেও রিটায়ার্ড হার্ট হয়ে ফিরেছিলেন অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান স্মিথ ও মার্শ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন