Cricket

এক বলও হল না ধর্মশালায়, ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম ওয়ানডে পরিত্যক্ত

বৃষ্টির জন্য ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত হয়ে গেল।

Advertisement

সংবাদ সংস্থা

ধর্মশালা শেষ আপডেট: ১২ মার্চ ২০২০ ১৩:৩৯
Share:

ধর্মশালার আকাশে কালো মেঘ। ঢাকা রয়েছে পিচ। ছবি— এএফপি।

বৃষ্টির জন্য ভেস্তে যেতে পারে ধর্মশালার ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম ওয়ানডে ম্যাচ। এ রকম একটা আশঙ্কা আগে থেকেই ছিল। সেই আশঙ্কাই এ বার সত্যি হল। বৃষ্টির জেরে ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম ওয়ানডে-র একটা বলও খেলা হল না।

Advertisement

বৃহস্পতিবার দুপুর একটায় টস হওয়ার কথা ছিল। কিন্তু সেই সময়ে হাল্কা বৃষ্টি হওয়ায় নির্ধারিত সময়ে টস হয়নি। দুপুর সওয়া একটা নাগাদ মাঠ পর্যবেক্ষণের কথা ছিল। কিন্তু বৃষ্টি কিছুতেই থামেনি। ফলে দীর্ঘ প্রতীক্ষার পরে বিকেল সাড়ে পাঁচটা নাগাদ প্রথম ওয়ানডে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভরাডুবি ঘটেছিল ভারতের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হারের দুঃস্বপ্ন বিরাট কোহালিরা ভুলতে পারেন ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে। প্রথম ম্যাচই পরিত্যক্ত হয়ে যাওয়ায় দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের দিকে তাকিয়ে দু’ দল।

আরও পড়ুন: লাঞ্চের পরই ফিরলেন সুদীপ, রাজকোটে রঞ্জি ফাইনালে লড়ছে বাংলা

Advertisement

গত বছর ধর্মশালাতেই ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ছিল। কিন্তু, প্রবল বৃষ্টিতে ধুয়ে যায় সেই ম্যাচ। একটি বলও খেলা হয়নি। এ বারও আগের বছরেরই পুনরাবৃত্তি ঘটল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন