Ricky Ponting

পারথের উইকেটে আমাদেরই সুবিধা! ভারতকে হুঁশিয়ারি দিলেন পন্টিং

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে ৩১ রানে হেরেছে টিম পেনের দল। পারথে দ্বিতীয় টেস্টের আগে সে জন্যই ভারতকে চাপে ফেলার খেলায় মেতেছেন পন্টিং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮ ১৯:২৭
Share:

দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া দলে কোনও পরিবর্তন চাইছেন না পন্টিং।

পারথ টেস্টের আগে বিরাট কোহালির ভারতকে হুঁশিয়ারি দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। সিরিজের দ্বিতীয় টেস্টের উইকেট যে অস্ট্রেলিয়াকেই সাহায্য করবে, তা সাফ জানিয়েছেন তিনি। পারথের উইকেটের গতি-বাউন্স সফরকারী দলকে সমস্যায় ফেলবে বলেও ধারণা তাঁর।

Advertisement

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে ৩১ রানে হেরেছে টিম পেনের দল। পারথে দ্বিতীয় টেস্টের আগে সে জন্যই ভারতকে চাপে ফেলার খেলায় মেতেছেন পন্টিং। তিনি বলেছেন, “আমার তো মনে হয় পারথে ভারতীয়দের তুলনায় আমাদের দলই বেশি সুবিধা পাবে। অবশ্য আমাদের ক্রিকেটারদের দুর্দান্ত ভাবে প্রত্যাঘাত করতে হবে।” প্রথম টেস্টের পরাজয় নিয়ে তিনি আরও বলেছেন, “এই সপ্তাহে অজিরা খুব সাদামাটা খেলেছে। হেরেছে ৩১ রানে। তবে এর মানে এই নয় যে ভারত তাদের সেরা খেলাটা খেলে ফেলেছে। তবে ভারত আরও ভাল খেলার ক্ষমতা ধরে।”

পারথ টেস্টে টিম পেনের দলে কোনও বদল দেখতে চান না পন্টিং। অনেকেই অ্যারন ফিঞ্চকে ওপেনার হিসেবে দেখতে চাইছেন না। কিন্তু, পন্টিং সহমত নন। তাঁর যুক্তি, “প্রথম দলে বদল ঘটালে তা বাড়াবাড়ি হবে। বড্ড বেশি প্রতিক্রিয়াশীল হবে তা। নির্বাচকরা তো একটা ভাবনা থেকেই এই দল বেছে নিয়েছেন। ফিঞ্চকে যোগ্য বলেই ওপেন করানো হচ্ছে। যে মুহূর্তে ক্রিকেটারদের রদবদল করা হবে, সেই মুহূর্তে অনিশ্চয়তা জন্ম নেবে। আমি হলে একই দল খেলাতে চাইব।”

Advertisement

আরও পড়ুন: হারের পরই ডিআরএস নিয়ে প্রশ্ন তুললেন ক্ষুব্ধ টিম পেন

আরও পড়ুন: আধুনিক সময়ের অসাধারণ বোলার, বুমরার প্রশংসায় ম্যাকগ্রাথ​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন