Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jasptrit Bumrah

আধুনিক সময়ের অসাধারণ বোলার, বুমরার প্রশংসায় ম্যাকগ্রাথ

চতুর্থ ইনিংসে ৩২৩ রান তাড়া করে অস্ট্রেলিয়া যখন লড়াই চালিয়ে যাচ্ছিল, তখন শন মার্শ, টিম পেন ও প্যাট কামিংসের গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন জশপ্রীত বুমরা।

বুমরার ধারাবাহিকতার প্রশংসা করেছেন ম্যাকগ্রাথ। ছবি: এএফপি।

বুমরার ধারাবাহিকতার প্রশংসা করেছেন ম্যাকগ্রাথ। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮ ১৫:২৩
Share: Save:

এই প্রথম অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেললেন। আর প্রথমবার খেলেই নজর কাড়লেন জশপ্রীত বুমরাভারতের জয়ের পর অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার গ্লেন ম্যাকগ্রাথ যেমন প্রশংসায় ভরিয়ে দিলেন তাঁকে।

অ্যাডিলেড টেস্টের দুই ইনিংস মিলিয়ে বুমরা নিয়েছেন ছয় উইকেট। সারাক্ষণ নিখুঁত লাইন-লেংথে বল করেছেন তিনি। পিচ থেকে বাড়তি বাউন্স আদায় করার ক্ষমতাও দেখিয়েছেন তিনি। চতুর্থ ইনিংসে ৩২৩ রান তাড়া করে অস্ট্রেলিয়া যখন লড়াই চালিয়ে যাচ্ছিল, তখন শন মার্শ, টিম পেন ও প্যাট কামিংসের গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছেন।

ম্যাকগ্রাথ সাফ বলেছেন, “বুমরা ফ্যান্টাস্টিক। খুব মসৃণ রানআপ ওর। দারুণ ভাবে মোমেন্টাম বাড়ায়। ফলোথ্রুও বেশ ভাল। আধুনিক সময়ে ও অসাধারণ এক বোলার। বুদ্ধিমত্তার সঙ্গে ও লেংথ পাল্টায়। গতির হেরফের ঘটায়। আর এটা ইচ্ছামতো করতে পারে ও।” তিনি আরও বলেছেন, “বুমরার ইয়র্কার গুলো দারুণ। বাউন্সারগুলোও ভয়াবহ। যে ভাবে ও দৌড়ে আসে, যে ভাবে নিজের শরীরকে ব্যবহার করে, তাতে চোট পাওয়ার আশঙ্কা বেশ কম। ও ধারাবাহিক ভাবে ভাল বল করেছে। বুমরা হল ভারতের দুরন্ত সম্পদ।”

আরও পড়ুন: পেসারদের জন্য উড়ানে বিজনেস ক্লাসের সিট ছেড়ে দিলেন বিরাট-অনুষ্কা​

আরও পড়ুন: ‘অনুষ্কার সঙ্গে দেখা হওয়ার পর…’ কী বললেন বিরাট?

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE