Irrfan Khan

ইরফানের প্রয়াণে স্তব্ধ যুবরাজরা

ইরফানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়াজগতেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন 

শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২০ ০৬:১৪
Share:

ইরফান খান।

অভিনয়ের মতোই চমকপ্রদ তাঁর উত্থানের কাহিনি। রাজস্থানের জয়পুরে জন্ম বলিউড তারকা ইরফান খানের। স্বপ্ন দেখতেন ক্রিকেটার হওয়ার। অনূর্ধ্ব-২৩ সি কে নাইডু প্রতিযোগিতায় খেলার জন্য নির্বাচিতও হয়েছিলেন অলরাউন্ডার ইরফান। কিন্তু পরিবারের আর্থিক সঙ্কট তাঁর ক্রিকেটার হওয়ার স্বপ্ন ভেঙে দিয়েছিল। মাত্র আড়াইশো টাকার জন্য জয়পুর থেকে অজমেরে খেলতে যেতে পারেননি তিনি। এর পরেই হতাশায় ক্রিকেট ছেড়ে অভিনয় শুরু করেন ইরফান। বুধবার মুম্বইয়ে প্রয়াত হন তিনি।

Advertisement

ইরফানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়াজগতেও। বিরাট কোহালি টুইটারে লিখেছেন, ‘‘ইরফান খানের বৈচিত্র অবাক করত আমাকে। তাঁর মৃত্যুসংবাদ পেয়ে গভীর ভাবে শোকাহত। তাঁর আত্মার শান্তি কামনা করি।’’ কিংবদন্তি সচিন তেন্ডুলকর লিখেছেন, ‘‘ইরফান খান বরাবরই আমার অন্যতম প্রিয় অভিনেতা। তাঁর প্রত্যেকটি ছবিই প্রায় আমার দেখা। শেষ ছবি ‘আংরেজি মিডিয়াম’-ও দেখা হয়ে গিয়েছে‌। এ ভাবে চলে যাবেন ভাবিনি।’’ দূরারোগ্য ক্যানসারের বিরুদ্ধে লড়াইয়ে জিততে পারেননি ইরফান। কিন্তু মারণ ব্যাধিকে হারানো যুবরাজ সিংহ লিখেছেন, ‘‘এই লড়াই আমার পরিচিত। এই কষ্ট আমার জানা। কেউ এই লড়াই থেকে জিতে ফেরে। কেউ পারে না। আমি নিশ্চিত, তুমি এখন আরও ভাল জায়গায় আছো।’’ আর এক তারকা রোহিত শর্মার টুইট, ‘‘সিনেমা জগতে অন্য একটা জায়গা করে নিয়েছিলেন। যেখানেই থাকুন, ভাল থাকুন। আপনার আত্মার শান্তি কামনা করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন