চ্যাম্পিয়ন রিভার প্লেট

এর আগে প্রথম পর্বের ফাইনালে ম্যাচ শেষ হয়েছিল ২-২। ফলে দুই পর্ব মিলিয়ে ৫-৩ ফলে ম্যাচ জিতে নেয় রিভার প্লেট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮ ০৩:০৪
Share:

কোপা লিবার্তাদোরেস জয় রিভার প্লেটের। ছবি: এএফপি।

ম্যাচ দেখতে হাজির ছিলেন লিয়োনেল মেসি ও পাওলো দিবালা। কিন্তু আর্জেন্টিনার এই দুই ফুটবল নক্ষত্রের সামনে শুরুতে গোল করেও কোপা লিবার্তাদোরেস জয় হল না বোকা জুনিয়র্সের। রবিবার সান্তিয়াগো বের্নাবাউয়ে আয়োজিত কোপা লিবার্তাদোরেস ফাইনালে রিভার প্লেট ৩-১ হারাল বোকা জুনিয়র্সকে। এর আগে প্রথম পর্বের ফাইনালে ম্যাচ শেষ হয়েছিল ২-২। ফলে দুই পর্ব মিলিয়ে ৫-৩ ফলে ম্যাচ জিতে নেয় রিভার প্লেট।

Advertisement

গত ২৪ নভেম্বর প্রতিযোগিতার ফাইনালে বুয়েনস আইরেস ডার্বি ভেস্তে গিয়েছিল বোকা জুনিয়র্সের বাসে হামলার ঘটনায়। তার পরেই এই ফাইনাল সরানো হয় ছয় হাজার মাইল দূরের মাদ্রিদে। ব্যবস্থা করা হয়েছিল কড়া নিরাপত্তার। তবে এ বার রিয়াল মাদ্রিদের ঘরের মাঠে আয়োজিত এই প্রতিযোগিতায় দর্শক বা খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে কোনও সমস্যা হয়নি। নিরাপদেই খেলা দেখেছেন স্টেডিয়ামে হাজির ৭২হাজার দর্শক। তবে ফাইনাল মাদ্রিদে সরানো নিয়ে সন্তুষ্ট ছিলেন না বেশ কয়েকজন ফুটবলার। এদেরই একজন বোকা জুনিয়র্সের কার্লোস তেভেজ়। যিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘‘আর্জেন্টিনার সমর্থকদের সামনে ফাইনাল খেলার স্বপ্ন গলা টিপে হত্যা করা হল।’’

প্রথমার্ধের শেষ দিকে দারিয়ো বেনেদেত্তোর গোলে এগিয়ে গিয়েছিল বোকা জুনিয়র্স। কিন্তু দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে সেই গোল শোধ করে দেন বার্সেলোনার প্রাক্তন ফুটবলার লুকাস প্রাত্তো। নির্ধারিত নব্বই মিনিটে ম্যাচ ১-১ হওয়ার পরে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ৯২ মিনিটে বোকা জুনিয়র্সের মিডফিল্ডার উইলমার ব্যারিয়সকে রেফারি দ্বিতীয় হলুদ কার্ড দেখালে অতিরিক্ত সময়ের প্রায় পুরোটাই ১০ জনে খেলতে হয় বোকা জুনিয়র্সকে। ১০৯ মিনিটে রিভার প্লেটের হয়ে ২-১ করেন হুয়ান ফের্নান্দো কুইনতেরো। অতিরিক্ত সময়ের শেষ লগ্নে রিভার প্লেটের হয়ে ব্যবধান বাড়ান গনসালো নিকালোস মার্তিনেস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন