Pakistan

নিয়মরক্ষার ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে মুখরক্ষা পাকিস্তানের

পাকিস্তান টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায়। ডেভন কনওয়ে ৪৫ বলে ৬৩ রান করেন। টিম সেইফার্ট (২০ বলে ৩৫) এবং গ্লেন ফিলিপস (২০ বলে ৩১) ভাল রান পান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নেপিয়ার শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২০ ২১:৫১
Share:

সূর্য অস্ত যাওয়ার সময় নেপিয়ারে বন্ধ ম্যাচ। ছবি টুইটার

নিয়মরক্ষার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে ৪ উইকেটে হারাল পাকিস্তান। সিরিজের ফল নিউজিল্যান্ডের পক্ষে ২-১।

Advertisement

নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৭৩ রান করে। পাকিস্তান ২ বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। পাকিস্তানের জয়ের নায়ক মহম্মদ রিজওয়ান।

পাকিস্তান টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠায়। ডেভন কনওয়ে ৪৫ বলে ৬৩ রান করেন। টিম সেইফার্ট (২০ বলে ৩৫) এবং গ্লেন ফিলিপস (২০ বলে ৩১) ভাল রান পান। পাকিস্তানের ফাহিম আশরাফ ৩টি এবং শাহিন আফ্রিদি ও হ্যারিস রউফ ২টি করে উইকেট নেন।

Advertisement

আরও পড়ুন: ব্র্যাডম্যানের প্রথম টেস্ট টুপি নিলামে, দাম উঠল আড়াই কোটি টাকারও বেশি

আরও পড়ুন: করোনা বিধি পরিবর্তন হয়েছে, জানতেন না রায়না

রান তাড়া করতে নেমে পাকিস্তানের কোনও সমস্যাই হয়নি। রিজওয়ান ৫৯ বলে ৮৯ রান করেন। মহম্মদ হাফিজ ২৯ বলে ৪১ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি ও স্কট কুগেলেইন ২টি করে উইকেট নেন।

৩ ম্যাচে১৩৯.৬৮ স্ট্রাইক রেট রেখে ১৭৬ রান করার জন্য সেইফার্ট সিরিজ সেরা হন।

এই ম্যাচে একবার খেলা বন্ধ রাখতে হয় রোদের জন্য। নিউজিল্যান্ডের ইনিংসের ১১.৪ ওভারে খেলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। তখন সূর্য অস্ত যাচ্ছিল। এমনভাবে সেই আলো মাঠে এসে পড়ছিল, ব্যাটসম্যানের পক্ষে বল বোঝা কঠিন হয়ে যাচ্ছিল। নেপিয়ারের ম্যাকলিন পার্কে এরকম অদ্ভূত ঘটনা আগেও ঘটেছে। সেটা ২০১৯ সালের জানুয়ারিতে ভারতের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন