Robbie Fowler

ভার প্রযুক্তির দাবি তুললেন ফাওলার

বিপর্যয়ের মধ্যেও কিছুটা স্বস্তি ফিরল লাল-হলুদ শিবিরে। রক্ষণের প্রধান ভরসা ড্যানি ফক্সের চোট খুব একটা গুরুতর নয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ০৩:৩৫
Share:

—ফাইল চিত্র।

আইএসএলে হারের হ্যাটট্রিকের পরে রেফারি সন্তোষ কুমারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েই থেমে থাকেননি রবি ফাওলার। এ বার ভারতের সর্বোচ্চ লিগে ভিডিয়ো অ্যাসিট্যান্ট রেফারি (ভার) প্রযুক্তি ব্যবহারেরও দাবি তুললেন এসসি ইস্টবেঙ্গলের কোচ। আনন্দবাজারের প্রশ্নের উত্তরে ফাওলার বলে দিলেন, ‘‘আমার মনে হয় রেফারির সাহায্যের (সাহায্য) নেওয়া উচিত। জানি ওঁদের কাজটা খুব কঠিন। কিন্তু যখন কেউ নিশ্চিত দু’টি পেনাল্টি দেন না, তখন তা কোচেদের পক্ষে মেনে নেওয়া খুব কঠিন হয়ে যায়। আমি চাই ভার ব্যবহার করা হোক।’’

Advertisement

বিপর্যয়ের মধ্যেও কিছুটা স্বস্তি ফিরল লাল-হলুদ শিবিরে। রক্ষণের প্রধান ভরসা ড্যানি ফক্সের চোট খুব একটা গুরুতর নয়। তবে বৃহস্পতিবার জামশেদপুর এফসি-র বিরুদ্ধে এসসি ইস্টবেঙ্গলের অধিনায়ক খেলতে পারবেন কি না তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে কোমরের নীচের অংশের মাংসপেশিতে চোট পেয়ে সাত মিনিটেই মাঠ ছেড়েছিলেন ফক্স। লাল-হলুদ অন্দরমহলের খবর, তাঁর স্ক্যান রিপোর্টে খারাপ কিছু পাওয়া যায়নি। কয়েক দিন বিশ্রাম নিলেই সুস্থ হয়ে উঠবেন ইপিএলে খেলা এই ডিফেন্ডার। সুস্থ হয়ে উঠেছেন আর এক বিদেশি অ্যারন জোশুয়া আমাদি। গোড়ালির চোটের কারণে এখনও পর্যন্ত একটাও ম্যাচ খেলতে পারেননি ২৭ বছর বয়সি এই স্ট্রাইকার। জানা গিয়েছে, এখন পুরোদমেই অনুশীলন করছেন অ্যারন। পরের ম্যাচে জামশেদপুরের বিরুদ্ধে ২০ জনের তালিকায় থাকছেন তিনি। তবে শুরু থেকে খেলবেন কি না তা এখনও চূড়ান্ত নয়।

Advertisement

টানা তিন ম্যাচে হারের চেয়েও ফাওলারের উদ্বেগ বাড়াচ্ছে একটাও গোল করতে না পারার ব্যর্থতা। দুই স্ট্রাইকার বলবন্ত সিংহ ও জেজে লালপেখলুয়া একেবারে ছন্দে নেই। অথচ জানুয়ারি মাসের আগে নতুন স্ট্রাইকারও সই করানোর উপায় নেই। তাই ঘুরে দাঁড়াতে অ্যারনের দিকেই তাকিয়ে রয়েছে তিনি। তবে নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচের চব্বিশ ঘণ্টা পরেও ক্ষোভ কমেনি লাল-হলুদ শিবিরে। ক্ষুব্ধ ফাওলার ম্যাচের পরে রেফারিংয়ের পাশাপাশি নিজের দলের ফুটবলারদেরও সমালোচনা করেছিলেন। তিনি বলেছিলেন, ‘‘মাঝে মধ্যে স্কুলের ছাত্রদের মতো খেলছে ছেলেরা। পেশাদার ফুটবলারদের নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন থাকা উচিত।’’ সূত্রের খবর, পরিস্থিতি সামলাতে রাজু গায়কোয়াড়, ব্রেন্ডন ভানলালরেমডিকা ও রিনো অ্যান্টোকে গোয়া পাঠানো হচ্ছে। রবিবার রাতে টিম ম্যানেজমেন্টের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে আলোচনাও করেছেন লগ্নিকারী সংস্থার কর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন