Sports News

ভারতীয় ফুটবলে এ বার আইরিশ ঝলকের অপেক্ষা

ঠিক যে ভাবে দেশের হয়ে বা ইউরোপিয়ান, আমেরিকান ফুটবলে নিজেকে উজার করে দিয়েছেন সেই একই পথে হেঁটেই ভারতীয় ফুটবলকে কিছু উপহার দিতে চান রবি কিন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৭ ২০:২১
Share:

রবি কিন। ছবি: সংগৃহীত।

ভারতীয় ফুটবলে এ বার আইরিশ টাচ। তাও আবার কলকাতায়। আইএসএল-এর চতুর্থ মরসুমের জন্য অ্যাটলেটিকো কলকাতা সই করিয়ে নিল রবি কিনকে। কথা চলছিলই। সেই মতো এই মরসুমের সব থেকে বড় চুক্তিটি করেই ফেলল এটিকে।

Advertisement

আরও খবর: ‘আমার তোমার কলকাতা’

ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত হতে পেরে উচ্ছ্বসিত ১৪৬টি আন্তর্জাতিক ম্যাচে ৬৮ গোল করা এই স্ট্রাইকার। ২০০২ ফিফা বিশ্বকাপে আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোল ছিল তাঁরই দখলে। ২০১২ ও ২০১৬র ইউরো কাপে ও খেলেছেন। এটিকেতে সই করে রবি কিন জানান, তাঁর ইল্যান্ড ও ইউএসএ-এর মতো বড় ক্লাবে খেলার সৌভাগ্য হয়েছে। তার সঙ্গে দেশের হয়েও নিজেকে উজার করে দেওয়ার গর্ব রয়েছে। কেরিয়ারের এই পর্যায়ে এসে এশিয়ান ফুটবলের সঙ্গে নিজেকে যুক্ত করতে পেরে তিনি খুশি। আর তাঁর সেই সাফল্য তিনি এটিকের সমর্থকদেরও দিতে চান। ঠিক যে ভাবে দেশের হয়ে বা ইউরোপিয়ান, আমেরিকান ফুটবলে নিজেকে উজার করে দিয়েছেন সেই একই পথে হেঁটেই ভারতীয় ফুটবলকে কিছু উপহার দিতে চান রবি কিন।

Advertisement

আরও খবর: বার্সেলোনা ছেড়ে স্মৃতির পথে হাঁটলেন নেমার

তিনি খেলেছেন টটেনহ্যাম হটস্পার, লিভারপুল, লিডস ইউনাইটেডের মতো দলে। প্রিমিয়র লিগের পর মেজর সকার লিগে লা গ্যালাক্সিতে ১০০র বেশি ম্যাচ খেলেছেন। আর সেই ঝলক এ বার কলকাতার মাঠে দেখার অপেক্ষায় ভারতীয় ফুটবল ফ্যানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন