Robin Uthappa

‘ক্যাচ ফেলার জন্যই পরিচিত ছিল শ্রীসন্থ’

সহজ ক্যাচ ফস্কাতেন। কিন্তু আসল সময়ে মিসবার ক্যাচ ধরেছিলেন শ্রীসন্ত। সেই কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপ উঠেছিল মহেন্দ্র সিংহ ধোনির হাতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২০ ১৩:০৭
Share:

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মিসবার ক্যাচ ধরছেন শ্রীসন্থ। ছবি টুইটার থেকে নেওয়া।

ভাল ভাবে ক্যাচ ধরতে পারতেন না। সহজ ক্যাচ ফেলে দিতেন। কিন্তু ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মিসবা উল হকের ক্যাচ ধরেছিলেন তিনিই। শ্রীসন্থই হলেন সেই ক্রিকেটার। সহজ ক্যাচ ফস্কাতেন। কিন্তু আসল সময়ে মিসবার ক্যাচ ধরায় টি-টোয়েন্টি বিশ্বকাপ উঠেছিল মহেন্দ্র সিংহ ধোনির হাতে।

Advertisement

সেই বিশ্বকাপ ফাইনালের স্মৃতি রোমন্থন করতে বসে রবিন উথাপ্পা বলেছেন, ‘‘মিসবা স্কুপ করেছিল। আমি দেখেই বুঝতে পেরেছিলাম বলটা বেশি দূর যাবে না। তার পরেই আমার চোখ পড়ে শর্ট ফাইন লেগে দাঁড়ানো ফিল্ডারের দিকে। শর্ট ফাইন লেগে দাঁড়িয়েছিল শ্রীসন্থ। সেই সময়ে দলের সবাই জানত, শ্রীসন্থ ক্যাচ ফেলায় দক্ষ। খুব সহজ ক্যাচও ওকে ফেলতে দেখেছি।’’

আরও পড়ুন: দেশের হয়ে সাদা জার্সিতে ওকে দেখতে না পাওয়া টিম ইন্ডিয়ারই ক্ষতি, বললেন শাস্ত্রী​

Advertisement

আরও পড়ুন: ‘চেন্নাইতে খেললে ক্রিকেটারের কেরিয়ার জীবন্ত হয়ে ওঠে’

মিসবার স্কুপ শূন্যে উঠতে দেখেই উথাপ্পা উইকেটের দিকে ছুটতে শুরু করে দেন। ঈশ্বরের কছে প্রার্থনা শুরু করে দেন তিনি। উথাপ্পা বলছেন, ‘‘শ্রীসন্থ যখন বলটা তালুবন্দি করছে, তখন যদি খুব ভাল করে ওকে লক্ষ্য করা যায় তা হলে দেখা যাবে, ক্যাচটা ধরার পরেও ও উপরের দিকেই তাকিয়ে আছে। আমি এখনও মনে করি সে বার নিয়তিই আমাদের বিশ্বকাপ জিতিয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন