cricket

দলে ফেরার জন্য কিপিং করতেও প্রস্তুত উথাপ্পা

ভারতীয় দলে এখন কিপার-ব্যাটসম্যান একাধিক। ঋষভ পন্থ এসে গিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ মে ২০২০ ১৮:৪৫
Share:

সুযোগ এলে উথাপ্পাও প্রতিদ্বন্দ্বিতায় নেমে পড়বেন।

ভারতীয় দলে সুযোগ পেলে নিজেকে নিংড়ে দিতে পারেন রবিন উথাপ্পা। প্রয়োজনে উইকেট কিপারের গ্লাভস হাতে নেমে পড়তে পারেন, দলের প্রয়োজনে যে কোনও পজিশনে ব্যাট হাতে নেমে পড়তে পারেন তিনি।

Advertisement

এক সাক্ষাৎকারে উথাপ্পা বলেছেন, ‘‘ভারতের হয়ে খেলার সময়ে আমি কোনও একটা নির্দিষ্ট পজিশনে তিনটি ইনিংসের বেশি খেলেনি। দল আমাকে যে ভাবে চেয়েছে, আমি সেই ভাবেই দলের কাজে এসেছি।’’

এখন যদি উইকেট কিপার-ব্যাটসম্যান হিসেবে তাঁর সামনে সুযোগ এসে যায়, তাহলেও সেই সুযোগ গ্রহণ করতে প্রস্তুত উথাপ্পা। কিন্তু ভারতীয় দলে এখন কিপার-ব্যাটসম্যান একাধিক। ঋষভ পন্থ এসে গিয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরোয়া সিরিজে এবং নিউজিল্যান্ডে লোকেশ রাহুল কিপার-ব্যাটসম্যান হিসেবে দারুণ পারফরম্যান্স দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: ‘আট বছর বয়স থেকে সচিনই আমার মেন্টর’

উথাপ্পা বলছেন, ‘‘দলে জায়গা পেতে হলে যদি উইকেট কিপিং করতে হয়, তা হলেও আমি প্রস্তুত। দুর্দান্ত সব প্লেয়ার এখন কিপার হিসেবে রয়েছে ভারতীয় দলে। দলে প্রতিদ্বন্দ্বিতা বেশি। লোকেশ রাহুল দারুণ পারফরম্যান্স করছে। উইকেট কিপিংয়ে সহজাত প্রতিভা রয়েছে রাহুলের। সেটা দেখাই যাচ্ছে। দীনেশ কার্তিকও টি টেয়েন্টি ফরম্যাটে ভাল করেছে।’’

সুযোগ এলে উথাপ্পাও তাঁদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় নেমে পড়বেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন