• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘আট বছর বয়স থেকে সচিনই আমার মেন্টর’

Prithvi, Sachin
মেন্টর সচিনের সঙ্গে পৃথ্বী। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

সচিন তেন্ডুলকরকে মেন্টর বলে চিহ্নিত করলেন পৃথ্বী শ। লিটল চ্যাম্পিয়ন তাঁকে ব্যাটিংয়ের টেকনিক্যাল দিকের চেয়ে মানসিক দিক নিয়েই বেশি গাইড করেছেন বলে জানিয়েছেন তিনি।

কর্মস্থল ‘ইন্ডিয়ান ওয়েল’-এর সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে পৃথ্বী বলেছেন, “আট বছর বয়সে প্রথম বার সচিন স্যারের সঙ্গে দেখা হয়েছিল। তখন থেকে উনিই আমার মেন্টর। অনেক কিছু শিখেছি ওর থেকে। মাঠের মধ্যে কী করণীয়, মাঠের বাইরে কী ভাবে থাকতে হয়, শৃঙ্খলা মানতে হয়, আরও অনেক কিছু শিখেছি ওঁর থেকে।”

ব্যস্ততার মধ্যেও সময় বের করে সচিন তাঁর অনুশীলন দেখতে যান বলে জানিয়েছেন পৃথ্বী। তাঁর কথায়, “আমি যখনই অনুশীলনে যাই, সুযোগ থাকলে সচিন স্যার তা দেখেন। উনি কথা বলেন নানা ব্যাপারে। তার মধ্যে টেকনিকের চেয়ে মানসিক দিকে বেশি জোর দেন। সচিন স্যার ও অন্য কোচদের তত্ত্বাবধানে দুর্দান্ত একটা সফরে রয়েছি আমি।”

আরও পড়ুন: করোনায় আক্রান্ত পাকিস্তানের প্রাক্তন ওপেনার তৌফিক উমর​

আরও পড়ুন: ‘শাহরুখ খানের এনার্জি চমকে দেওয়ার মতো’​

টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করেছিলেন পৃথ্বী শ। রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শতরানের পর তাঁকে নিয়ে জন্ম নিয়েছিল প্রত্যাশা। কিন্তু চোট-আঘাতের জন্য অস্ট্রেলিয়া সফর থেকে  ফিরে আসতে হয়েছিল তাঁকে। এর পর ডোপিংয়ের কারণে নির্বাসিতও ছিলেন তিনি। বছরের গোড়ায় নিউজিল্যান্ড সফরে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন তিনি। তবে নজরে পড়ার মতো বড় ইনিংস খেলতে পারেননি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন