roger federer

ফেডেরার ৫০ বছরেও উইম্বলডন জিততে পারেন, মনে করছেন এই টেনিস খেলোয়াড়

উইম্বলডনের আগে শরীরকে বিশ্রাম দিতে ফ্রেঞ্চ ওপেন থেকে নাম তুলে নিয়েছেন রজার ফেডেরার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৬:২৮
Share:

রজার ফেডেরার। ছবি রয়টার্স

উইম্বলডনের আগে শরীরকে বিশ্রাম দিতে ফ্রেঞ্চ ওপেন থেকে নাম তুলে নিয়েছেন রজার ফেডেরার। তবে উইম্বলডনে সেরা ছন্দেই নামবেন তিনি। মনে করছেন রাশিয়ার টেনিস খেলোয়াড় দানিল মেদভেদেভ। তাঁর মতে, ফেডেরার ৫০ বছরেও উইম্বলডন জিততে পারেন।

Advertisement

শেষ ষোলোয় ওঠার পরেই নাম প্রত্যাহার করেছেন ফেডেরার। তারপরে মেদভেদেভ বলেছেন, “আমরা জানি যে এখনও ওর লক্ষ্য গ্র্যান্ড স্ল্যাম জেতা। এমনকি ও ৫০ বছরে গিয়েও একই রকম লড়াই করবে আমাদের বিরুদ্ধে। পরের উইম্বলডন জেতার দারুণ সুযোগ রয়েছে ওর কাছে। সব থেকে ভাল প্রস্তুতি নিতে চায় ও।”

অনেকেই প্রশ্ন তুলেছেন, চোট থাকলে কেন আগেই ফেডেরার সরে গেলেন না। তাহলে জার্মানির ডমিনিক কোয়েপফার পরের রাউন্ডে যেতে পারতেন। সেই প্রশ্নের সপাটে জবাব দিয়েছেন মেদভেদেভ। বলেছেন, “কোয়েপফারকে জিততে গেলে ফেডেরারকে হারাতে হত। সেটা ও পারেনি। তা ছাড়া, ম্যাচ জিতে নাম তুলে নেওয়াই যায়। এটাই টেনিস, পরের রাউন্ডে জিততে গেলে বিপক্ষকে হারাতেই হবে। কেন ওর সমালোচনা করা হচ্ছে বুঝতে পারছি না। অনেকে হয়তো ভাবছে আমিও ওর সমালোচনা করব। কিন্তু সেটা আমি করব না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন