Geneva

কোন গ্র্যান্ড স্ল্যাম আর জিততে পারবেন না বলে মনে করছেন ‘বুড়ো’ রজার ফেডেরার

দীর্ঘদিন পরে সুরকির কোর্টে খেলতে নেমে জেনেভা ওপেনের প্রথম ম্যাচেই লড়াই থেমে গিয়েছে রজার ফেডেরারের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২১ ১৬:৩৪
Share:

জেনেভায় হারের পর ফেডেরার ছবি রয়টার্স

দীর্ঘদিন পরে সুরকির কোর্টে খেলতে নেমে জেনেভা ওপেনের প্রথম ম্যাচেই লড়াই থেমে গিয়েছে রজার ফেডেরারের। স্পেনের পাবলো আন্দুজারের কাছে হেরেছেন তিনি। নিজের যা ছন্দ, তাতে কোনও ভাবেই ফ্রেঞ্চ ওপেন জেতার আশা করছেন না তিনি। সরাসরি জানিয়ে দিয়েছেন সে কথা। যতই নোভাক জোকোভিচ বুড়ো এবং ভবিষ্যৎ প্রজন্মের দলে তাঁকে রাখুন, ফেডেরারের ছন্দ আর আগের মতো নেই।

Advertisement

আন্দুজারের কাছে হারের পর ফেডেরার বলেছেন, “কী করে ফ্রেঞ্চ ওপেন জিতব বলুন? এতদিন কোর্টের বাইরে ছিলাম। কোথায় দাঁড়িয়ে আছি সেটাও বুঝতে পারছি। আপনারাও দেখেছেন আজ। তারপরেও কি ফ্রেঞ্চ ওপেন জেতা সম্ভব? আমি এখন অনেক বাস্তবাবাদী। আমার পক্ষে এখন ওটা জেতা সম্ভব ন। যাঁরাই ভেবেছিলেন আমি জিততে পারি তাঁরা ভুল ভেবেছিলেন। হ্যাঁ, এটা ঠিক যে অলৌকিক কাণ্ডকারখানা অনেক সময়েই হয়। কিন্তু গত ৫০ বছরে ফ্রেঞ্চ ওপেনে ৪০ ছুঁইছুঁই, দেড় বছর কোর্টের বাইরে থাকা একজন খেলোয়াড় নেমেই জিতে গিয়েছে, এরকম ঘটনা মনে পড়ছে না।”

ফেডেরার জানিয়েছেন, আপাতত সামনে তাকানোই তাঁর লক্ষ্য। প্রতিযোগিতায় খেলুন বা না খেলুন, নিয়মিত অনুশীলন করে ছ্ন্দ বজায় রাখার আপ্রাণ চেষ্টা করে যাবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন