roger federer

Roger Federer: কবে কোর্টে ফিরছেন রজার ফেডেরার? জানালেন নিজেই

গত বছর থেকেই হাঁটুর চোটে কাবু। দুই হাঁটুতেই হয়েছে অস্ত্রোপচার। চোটে জেরবার হওয়ায় গত দুই বছরে মাত্র ১৩টি ম্যাচ খেলেছেন ফেডেরার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ২২:৩০
Share:

কোর্টে ফেরা নিয়ে এখনও অনিশ্চিত রজার ফেডেরার। ফাইল চিত্র

আপাতত খুব তাড়াতাড়ি র‍্যাকেট হাতে কোর্টে ফিরছেন না। পরিষ্কার করে দিলেন রজার ফেডেরার। ইউএস ওপেন শুরু হতে আর মাত্র এক সপ্তাহ বাকি। তার আগে আপাতত না ফেরার ঘোষণা করলেন এই তারকা।

Advertisement

গত ৮ অগস্ট ৪০ বছরে পা দেওয়া ফেডেরার বলছেন, “আমি এখন দিব্যি আছি। ছুটির মেজাজে দিন কাটছে। দুই হাঁটুর চোটের জন্য খেলাধুলো বন্ধ আছে। উইম্বলডনের পর র‍্যাকেট হাতে দিইনি। চলতি সপ্তাহে আমার দলের সবার সঙ্গে দেখা করব। ডাক্তারদের সঙ্গে কথা বলব। তারপর দেখি কী হয়। এই মুহূর্তে আমার ফেরা অনিশ্চয়তার মধ্যে রয়েছে।”

গত বছর থেকেই হাঁটুর চোটে কাবু। দুই হাঁটুতেই হয়েছে অস্ত্রোপচার। চোটে জেরবার হওয়ায় গত দুই বছরে মাত্র ১৩টি ম্যাচ খেলেছেন ফেডেরার। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ার পর টোকিয়ো অলিম্পিক্স থেকেও নাম তুলে নিয়েছিলেন তিনি।

Advertisement

নিজের চোট নিয়ে বেশ মজাও করেন ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী। তিনি বলেন, “আগে আমাকে জিজ্ঞেস করা হত, পরবর্তী লক্ষ্য কী? র‍্যাঙ্কিং বাড়ানোর জন্য নতুন কোন পরিকল্পনা করব? এখন সবাই জানতে চায়, আর কতদিন খেলব? আমি এগুলো উপভোগ করি। জানি এখন আর ১০ বছর আগের মানুষ নই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন