Tennis

India Tennis: ফাইনালে বোপান্না, রামকুমার

ঘটনাচক্রে ক্রোয়েশিয়ার ডডিগের সঙ্গে অতীতে বেশ কয়েকটি টেনিস প্রতিযোগিতায় ডাবলসে জুটি বেঁধে খেলেছেন বোপান্না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ০৮:০৫
Share:

রোহন বোপান্না এবং রামকুমার রমানাথন। —ফাইল চিত্র।

নতুন বছরের প্রথম আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতার ফাইনালে পৌঁছে গেল ভারতের রোহন বোপান্না এবং রামকুমার রমানাথন জুটি। চলতি অ্যাডিলেড ইন্টারন্যাশনাল টেনিসের পুরুষ ডাবলসের ফাইনালে উঠেছেন ভারতের তারকারা।

Advertisement

এই প্রতিযোগিতায় অবাছাই হিসেবে খেলতে এসেছিল ভারতীয় জুটি। শনিবার সেমিফাইনালে বোপান্নারা হারিয়ে দিয়েছেন চার নম্বর বাছাই, টোমিস্লাভ বারকিচ এবং সান্তিয়াগো গঞ্জালেস জুটিকে। ম্যাচের ফল বোপান্নাদের পক্ষে ৬-২, ৬-৪। ফাইনালে তাঁদের লড়াই শীর্ষবাছাই ইভান ডডিগ এবং মার্সেলো মেলোর বিরুদ্ধে।

ঘটনাচক্রে ক্রোয়েশিয়ার ডডিগের সঙ্গে অতীতে বেশ কয়েকটি টেনিস প্রতিযোগিতায় ডাবলসে জুটি বেঁধে খেলেছেন বোপান্না। গত বছর যুক্তরাষ্ট্র ওপেন টেনিসেই ডাবলসে বোপান্না তাঁকে নিয়ে খেলেছিলেন। তৃতীয় রাউন্ড থেকেই অবশ্য ছিটকে গিয়েছিল ইন্দো-ক্রোয়েশীয় জুটি। এ বার তাঁরা লড়াই করবেন একে অপরের বিরুদ্ধে।

Advertisement

চলতি বছরের মার্চে ডেভিস কাপে ভারতের হয়ে ডাবলসে খেলার বড় সম্ভাবনা রয়েছে বোপান্না এবং রমানাথন জুটির. তার আগে চলতি অ্যাডিলেড টেনিসে দুই ভারতীয় তারকার বোঝাপড়া যথেষ্ট মসৃণ হয়ে গিয়েছে। দ্বিতীয় রাউন্ডে তাঁরা আমেরিকার নাথানিয়েল ল্যামন্স এবং জ্যাকসন উইথরো জুটিকে হারিয়েছিলেন টাইব্রেকারে। কোয়ার্টার ফাইনালে বেঞ্জামিন বোনজ়ি এবং উগো নিস জুটিকে হারিয়ে দেন ৬-১, ৬-৩ ফলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন