Cricket

জানেন রোহিত মুম্বইতে কী কী রেকর্ড করলেন

১৩৭ বলে অসাধারণ ১৬২ রানের ইনিংস উপহার দিয়েছেন। সব বিতর্কের অবসান ঘটিয়ে ‘হিটম্যান’ রোহিত বুঝিয়ে দিয়েছেন তিনি কেন সীমিত ওভারের ম্যাচে ভয়ঙ্কর। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে ১৬২ রান করার ফাঁকে রোহিত গড়েছেন একাধিক রেকর্ড। সেগুলির দিকে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৮ ১১:০৯
Share:
০১ ০৭

১৩৭ বলে অসাধারণ ১৬২ রানের ইনিংস উপহার দিয়েছেন। সব বিতর্কের অবসান ঘটিয়ে ‘হিটম্যান’ রোহিত বুঝিয়ে দিয়েছেন তিনি কেন সীমিত ওভারের ম্যাচে ভয়ঙ্কর। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে ১৬২ রান করার ফাঁকে রোহিত গড়েছেন একাধিক রেকর্ড। সেগুলির দিকে একবার চোখ বুলিয়ে নেওয়া যাক।

০২ ০৭

সোমবার রোহিত একদিনের ম্যাচে সপ্তম বার ১৫০-এর বেশি রান করলেন। ভাঙলেন নিজের রেকর্ডই।

Advertisement
০৩ ০৭

ভারতীয় ওপেনার হিসেবে ১৯তম সেঞ্চুরিটি করলেন ‘হিটম্যান’। ভারতীয় ওপেনার হিসেবে সেঞ্চুরিতে সৌরভ গঙ্গোপাধ্যায়কে (১৯) ছুঁয়ে ফেললেন। তাঁর আগে একমাত্র সচিন তেন্ডুলকর। তিনি করেছিলেন ৪৫টি সেঞ্চুরি।

০৪ ০৭

চতুর্থ একদিনের ম্যাচে ১৬২ রান করেছেন রোহিত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এটাই কোনও ভারতীয় ব্যাটসম্যানের দ্বিতীয় সর্বোচ্চ রান। তাঁর আগে রয়েছেন বীরেন্দ্র সহবাগ। তিনি ২১৯ রান করেছিলেন ২০১১ সালে।

০৫ ০৭

১৮৬ ম্যাচে ২১তম সেঞ্চুরিটি করলেন রোহিত। চতুর্থ দ্রুততম হিসাবে এই রেকর্ড গড়লেন রোহিত। তাঁর আগে কেবল রয়েছেন হাসিম আমলা, বিরাট কোহালি এবং এবি ডিভিলিয়ার্স।

০৬ ০৭

দ্বিপাক্ষিক কোনও সিরিজে এই নিয়ে পঞ্চমবার ৩০০ বা তার বেশি রান করলেন রোহিত। তার আগে কেবল রয়েছেন বিরাট কোহালি।

০৭ ০৭

ওয়ান ডে-তে ছক্কা হাঁকানোর দিক থেকে সচিন তেন্ডুলকরকে (১৯৫) পিছনে ফেলে দিলেন রোহিত। এই মুহূর্তে রোহিতের ছয়ের সংখ্যা ১৯৮। তাঁর আগে রয়েছেন কেবল ধোনি (২১৮)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement