Sports News

নিজের সেঞ্চুরি কাকে উৎসর্গ করলেন রোহিত?

রোহিত শর্মার ১১৫ রানের ইনিংস দক্ষিণ আফ্রিকার মাটিতে তাঁর সেরা। এই মোট তিনবার দক্ষিণ আফ্রিকা সফরে গেলেন রোহিত। আর তাঁর ফর্মে ফেরা ভারতের সিরিজ জয়ের সঙ্গেই ইতিহাসে ঢুকে গেল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৪৩
Share:

ম্যাচের সেরার ট্রফি হাতে রোহিত শর্মা। ছবি: এপি।

দক্ষিণ আফ্রিকার মাটিতে রোহিত শর্মার বাধা কাটল তা হলে। ফর্মে ফেরার সেই সেঞ্চুরি স্ত্রী রীতিকা সাজদেকে ভ্যালেন্টাইন্স ডে-র উপহার হিসেবে দিলেন রোহিত। টেস্ট সিরিজ থেকে ওয়ান ডে সিরিজের পঞ্চম ম্যাচ। আট নম্বর ম্যাচে এসে নিজের চেনা ছন্দ খুঁজে পেলেন রোহিত শর্মা। সেই ছন্দে ফেরার সেঞ্চুরি যে তিনি স্ত্রীকেই উৎসর্গ করবেন সেটাই স্বাভাবিক। আর তাঁর ফর্মে ফেরা ভারতের সিরিজ জয়ের সঙ্গেই ইতিহাসে ঢুকে গেল। কারণ দক্ষিণ আফ্রিকার মাটিতে এই ম্যাচ জয়ের সঙ্গেই প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জিতল ভারত।

Advertisement

রোহিত শর্মার ১১৫ রানের ইনিংস দক্ষিণ আফ্রিকার মাটিতে তাঁর সেরা। এই মোট তিনবার দক্ষিণ আফ্রিকা সফরে গেলেন রোহিত। ভারতের এই নিয়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে সপ্তম দ্বিপাক্ষিক এবং মাল্টি টিম সিরিজের মধ্যে প্রথম জয়। আর এই ম্যাচে সেরা হয়েছেন রোহিত। সেই ট্রফিও তিনি স্ত্রীকে উৎসর্গ করেছেন। ট্রফি নিয়ে নিজের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে ক্যাপশনে লিখলেন, ‘‘হ্যাপি ভ্যালেন্টাইন্স ডে রিতস।’’

গত বছর রোহিত তাঁর তৃতীয় ডবল সেঞ্চুরি তাঁদের দ্বিতীয় বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে উৎসর্গ করেছিলেন। সে দিন মাঠে উপস্থিত ছিলেন রীতিকা। ম্যাচের সেরা হয়ে মাঠ থেকেই রোহিত সে কথা ঘোষণা করেছিলেন। যেখানে তিনি বলেছিলেন, ‘‘আমি খুশি আমার স্ত্রী এখানে রয়েছে। আমি জানি ওর এই উপহার পছন্দ হবে। ও আমার শক্তি। সব সময় আমার পাশে থেকেছে। এত চাপের মধ্যে পাশে ওকে পাওয়াটা সব সময়ই গুরুত্বপূর্ণ।’’

Advertisement

আরও পড়ুন ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত

আরও পড়ুন ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত ’ ❤️

’ ❤️

আরও পড়ুন ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত ’ ❤️

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন