Rohit Sharma

গাপ্টিল, গেলের রেকর্ড ভাঙার হাতছানি রোহিত শর্মার সামনে

টি-টোয়েন্টিতে মাত্র তিনজন ব্যাটসম্যান একশোর বেশি ছয় মেরেছেন। গাপ্টিল, গেল ও রোহিতের শুধু এই রেকর্ড রয়েছে। আর কেউ একশো ছক্কা মারেননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

বিশাখাপত্তনম শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:০৪
Share:

আর একটা ছয় মারলেই গাপ্টিল-গেলকে স্পর্শ করে ফেলবেন রোহিত। ছবি: এপি।

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে নতুন রেকর্ডের সামনে রোহিত শর্মা। কুড়ি ওভারের ফরম্যাটে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড দখলে আনতে হিটম্যানের দরকার আর মাত্র দুটো ছয়।

Advertisement

নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল এই ফরম্যাটে মেরেছেন ১০৩টি ছয়। কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড এটাই। রোহিত অবশ্য বেশি পিছনে নেই। তিনি মেরেছেন ১০২ ছয়। মাত্র একটা ছয় মারলেই গাপ্টিল-গেলকে স্পর্শ করে ফেলবেন রোহিত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ তাই হিটম্যানের সামনে বিশ্বরেকর্ড নিজের দখলে আনার সুযোগ থাকছে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাত্র তিনজন ব্যাটসম্যান একশোর বেশি ছয় মেরেছেন। গাপ্টিল, গেল ও রোহিতের শুধু এই রেকর্ড রয়েছে। আর কেউ একশো ছক্কা মারেননি। রোহিত ছাড়া ভারতীয়দের মধ্যে একমাত্র যুবরাজ সিংহ এই ফরম্যাটে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় প্রথম দশে রয়েছেন। যুবি মেরেছেন ৭২টি ছয়।

Advertisement

আরও পড়ুন: বিগ ব্যাশ লিগে খেলার সুবিধা পাবে অস্ট্রেলিয়া, হুঙ্কার ক্যারের​

আরও পড়ুন: বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলবেন? বিরাট বললেন...

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন