Rohit Sharma

অধিনায়ক হিসেবে সফল কেন রোহিত? জাহির বললেন...

আইপিএলের ইতিহাসে ‘হিটম্যান’ই সব চেয়ে সফল অধিনায়ক। চার বার আইপিএল খেতাব জেতা হয়ে গিয়েছে তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২০ ১৯:০৬
Share:

রোহিতের নেতৃত্ব বদলে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্সকে। —ফাইল চিত্র।

চাপের মুখে শান্ত থাকতে পারেন। তাই নেতৃত্ব দেওয়ার সময়ে সেরাটা বেরিয়ে আসে রোহিত শর্মার কাছ থেকে। খুব কাছ থেকে ‘হিটম্যান’কে দেখে এমনটাই উপলব্ধি ভারতের প্রাক্তন বাঁ হাতি পেসার জাহির খানের।

Advertisement

মুম্বই ইন্ডিযান্স অধিনায়কের কোন গুণটা বেশি টানে জাহিরকে? জাতীয় দলের প্রাক্তন পেসার বলছেন, ‘‘ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিতে পারে রোহিত, চাপ একেবারেই অনুভব করে না।’’

এ সবের সঙ্গে জাহিরকে যেটা সব চেয়ে বেশি টানে, তা হল ম্যাচ সম্পর্কে পরিষ্কার ধারণা। সেই কারণেই চাপের মুখে মাঠের মধ্যে নির্ভুল সব ট্যাকটিক্যাল সিদ্ধান্ত নিতে পারেন। সতীর্থদেরও তাঁর প্রতি আস্থা রয়েছে। আর তার জন্যই টিমমেটদের থেকে সেরাটা বের করে আনতে পারেন রোহিত।

Advertisement

আরও পড়ুন: এই কারণেই কি বার্সা ছাড়তে এতটা মরিয়া মেসি?

রোহিতের নেতৃত্বে জাহির ২০১৪ সালে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। রোহিতের হাতে দলের রিমোট কন্ট্রোল ওঠে ২০১৩ সালে। সেই বছরই প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হয় মুম্বই। তার পরে ২০১৫, ২০১৭ ও ২০১৯ সালে মুম্বই চ্যাম্পিয়ন হয়। আইপিএলের ইতিহাসে ‘হিটম্যান’ই সব চেয়ে সফল অধিনায়ক। চার বার আইপিএল খেতাব জেতা হয়ে গিয়েছে তাঁর।

এ বারও তাঁর নেতৃত্বে আমিরশাহিতে ফুল ফোটাতে পারে মুম্বই ইন্ডিয়ান্স, এমনটাই আশা করছেন মুম্বই ভক্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন