Cricket

কোহালিকে টপকাতে রোহিতের দরকার আর মাত্র ১১ রান

এখনও পর্যন্ত ৮৫ ম্যাচে ২,০৯২ রান করেছেন রোহিত শর্মা। অর্থ্যাত্, কোহালি ৬২ ম্যাচে করেছেন ২১০২ রান। অর্থ্যাত্, কোহালির থেকে রোহিত ঠিক ১০ রান পিছনে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৮ ১৮:১৭
Share:

রোহিত কি আজ বিরাটকে টপকে যেতে পারবেন?

ভারতের হয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রান রয়েছে বিরাট কোহালির। ৬২ ম্যাচে ২১০২ রান করেছেন তিনি। কোহালির এই রেকর্ড নিজের করে ফেলতে রোহিত শর্মার প্রয়োজন আর মাত্র ১১ রান।

Advertisement

এখনও পর্যন্ত ৮৫ ম্যাচে ২,০৯২ রান করেছেন রোহিত শর্মা। অর্থ্যাত্, কোহালির থেকে ঠিক ১০ রান পিছনে তিনি। তবে এই ফরম্যাটে কোহালির গড় (৪৮.৮৮) অনেকটাই এগিয়ে রোহিতের (৩২.১৮) চেয়ে। অবশ্য এই ফরম্যাটে রোহিত করে ফেলেছেন তিন সেঞ্চুরি। কোহালির সেখানে কোনও সেঞ্চুরি নেই টি-টোয়েন্টিতে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আজ লখনউয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নামছে ভারত। কোহালিকে এই সিরিজে বিশ্রাম দিয়েছেন জাতীয় নির্বাচকরা। তাই এই সিরিজে ভারতের নেতৃত্বে আছেন রোহিত। তবে ইডেনে জিতলেও সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে রান পাননি মুম্বইকর। সেজন্যই লখনউয়ে রানের জন্য তাঁর মরিয়া থাকার কথা।আর রোহিতের রান পাওয়া মানেই কোহালিকে টপকে যাওয়া।

Advertisement

আরও পড়ুন: বিদেশে জিম্বাবোয়ে যখন শেষবার টেস্ট জিতেছিল, বিরাট তখন...​

আরও পড়ুন: রোহিতরা খেলতে নামার আগের দিন বাজপেয়ীর নামে করা হল স্টেডিয়াম​

এদিকে, কোহালির এক রেকর্ড সদ্য ভেঙেছেন পাকিস্তানের বাবর আজম। টি-টোয়েন্টি ফরম্যাটে দ্রুততম হাজার রানে পৌঁছেছেন তিনি। কোহালির রেকর্ড ভেঙেছেন একটা ইনিংস কম নিয়ে। তবে এখন টেস্ট ও একদিনের ক্রিকেটে বেশি গুরুত্ব দিয়েছেন কোহালি। এই বছরে খেলেছেন মাত্র সাত টি-টোয়েন্টি। তবে এই মাসেই অস্ট্রেলিয়ায় তিন টেস্টের সিরিজে খেলবেন কোহালি। নেতৃত্বও দেবেন ভারতকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন