Rohit Sharma

আজ দুটো ছয় মারলেই অভিনব রেকর্ড করবেন রো-হিট

এখনও পর্যন্ত মাত্র একজন ভারতীয়ই ওয়ানডে ফরম্যাটে ছক্কার দ্বিশতরান করেছেন। তিনি হলেন মহেন্দ্র সিংহ ধোনি। কেরিয়ারে ২১৮ ছয় মেরেছেন তিনি। রোহিত যদি আজ দুটো ছয় মারেন, তবে হবেন দ্বিতীয় ভারতীয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৮ ১১:৩৪
Share:

রোহিত কি আজ ঝড় তুলতে পারবেন? ছবি: এএফপি।

চাই আর মাত্র দুটো ছয়। তা হলেই একদিনের ক্রিকেটে ছক্কার ডাবল সেঞ্চুরি করে ফেলবেন রোহিত শর্মা। বৃহস্পতিবার তিরুঅনন্তপুরমে তাই ক্রিকেটমহলের নজর আলাদা করে থাকছে হিটম্যানের দিকে।
এখনও পর্যন্ত মাত্র একজন ভারতীয়ই ওয়ানডে ফরম্যাটে ছক্কার দ্বিশতরান করেছেন। তিনি হলেন মহেন্দ্র সিংহ ধোনি। কেরিয়ারে ২১৮ ছয় মেরেছেন তিনি। রোহিত যদি আজ দুটো ছয় মারেন, তবে দ্বিতীয় ভারতীয় হিসেবে ৫০ ওভারের ক্রিকেটে ছয়ের ডাবল সেঞ্চুরি করবেন।

Advertisement

সার্বিক ভাবে রোহিত এখন ছয় মারার তালিকায় সপ্তমে রয়েছেন। শাহিদ আফ্রিদি (৩৫১), ক্রিস গেল (২৭৫), সনত্ জয়সূর্য (২৭০), ধোনি (২১৮), এবি ডি'ভিলিয়ার্স (২০৪) ও ব্রেন্ডন ম্যাকালামের (২০০) পরে রয়েছেন মুম্বইকর। তবে এদিনই দুটো ছয় মারলে তিনি স্পর্শ করবেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ম্যাকালামকে।

আরও পড়ুন: ফিরবেন চহাল? দেখুন কেমন হতে পারে ভারতের সম্ভাব্য একাদশ​

Advertisement

আরও পড়ুন: কেরল এখন নিরাপদই, বিরাট বার্তা বিশ্ববাসীকে​

গ্রাফিক: সৌভিক দেবনাথ

আরও এক রেকর্ডের সামনে রোহিত। ২০১৮ সালে ১৮ ওয়ানডে ইনিংসে তিনি করেছেন ৯৬৭ রান। এই বছরে হাজার রান করতে তাঁর দরকার আর ৩৩ রান। চলতি বছরে একদিনের ক্রিকেটে সবচেয়ে বেশি রান করেছেন বিরাট কোহালি। ১৩ ইনিংসে ভারত অধিনায়ক করেছেন ১১৬৯ রান।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন