Rohit Sharma

কোহালিকে টপকাতে দরকার আট রান, রেকর্ডের সামনে হিটম্যান

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ভাল যায়নি রোহিতের। দুই ইনিংসে করেন ২১ রান। তুলনায় প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দারুণ ব্যাট করেন কোহালি। দলের হয়ে সর্বাধিক ১৩১ রান করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৯ ১২:২৬
Share:

কাল বিরাটকে টপকে যাবেন রোহিত? ফাইল ছবি।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রয়েছেন অধিনায়ক বিরাট কোহালি। যা দারুণ সুযোগ এনে দিয়েছে অস্থায়ী অধিনায়ক রোহিত শর্মার সামনে। আর আট রান করলেই টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি রান সংগ্রহকারীর মুকুট উঠবে হিটম্যানের মাথায়।

Advertisement

রবিবার রাজধানীর অরুণ জেটলি স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ। আর সেখানেই রেকর্ডের দোরগোড়ায় দাঁড়িয়ে আছেন রোহিত শর্মা। এই ফরম্যাটে ৯৮ ম্যাচে ২৪৪৩ রান করেছেন মুম্বইকর। আর ৭২ ম্যাচে ২৪৫০ রান করেছেন কোহালি। ফলে, রবিবার আট রান করলেই কোহালিকে টপকে এক নম্বরে উঠে আসবেন রোহিত। যদিও তিনি অনেক বেশি ম্যাচ খেলেছেন কোহালির চেয়ে।

পরিসংখ্যান বলছে, কোহালির ২৪৫০ রান এসেছে ৬৭ ইনিংসে। সেখানে রোহিতের ২৪৪৩ রান এসেছে ৯০ ইনিংসে। নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল ৭৬ ইনিংসে করেছেন ২২৮৫ রান। তিনি আছেন তিন নম্বরে। এর পর আছেন পাকিস্তানের শোয়েব মালিক (১০৪ ইনিংসে ২২৬৩ রান) এবং নিউজিল্যান্ডেরই ব্রেন্ডন ম্যাকালাম (৭০ ইনিংসে ২১৪০ রান)।

Advertisement

আরও পড়ুন: অভিষেক হচ্ছে মারকুটে অলরাউন্ডারের? দেখে নিন বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ​

আরও পড়ুন: সঙ্গে ‘জ্লাটান’, রোহিত নিজেই পোস্ট করলেন ছবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ভাল যায়নি রোহিতের। দুই ইনিংসে করেন ২১ রান। তুলনায় প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দারুণ ব্যাট করেন কোহালি। দলের হয়ে সর্বাধিক ১৩১ রান করেন তিনি। কোহালি অবশ্য বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজে নেই। ফলে, শীর্ষে ওঠা ও সেই জায়গা শক্তপোক্ত করার সুযোগ রোহিতের সামনে। শুক্রবার অবশ্য অনুশীলনে চোট লেগেছিল তাঁর। তবে রবিবার খেলতে কোনও বাধা নেই হিটম্যানের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন