Rohit Sharma

রোহিত কাকে অনুকরণ করতেন জানেন?

পছন্দের ক্রিকেটারের নাম জানালেন রোহিত শর্মা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২০ ১৮:০৩
Share:

বড় রানের ইনিংস খেলতে দক্ষ রোহিত শর্মা। —ফাইল চিত্র।

যুবরাজ সিংহ ছিলেন রোহিত শর্মার খুব পছন্দের ক্রিকেটার। যুবি যখন সিনিয়র দলের হয়ে খেলছেন, তখন রোহিত সদ্য জাতীয় দলে ঢুকেছেন।

Advertisement

নেটে যুবরাজ কী করছেন, তা খুব ভাল করে লক্ষ্য করতেন রোহিত। অগ্রজ বাঁ হাতির সঙ্গে ইনস্টাগ্রামে আলাপাচারিতার সময়ে রোহিত এই তথ্যই ফাঁস করেছেন।

‘হিটম্যান’ বলেছেন, ‘‘ভারতীয় দলে যখন আমি প্রথম সুযোগ পাই, তখন যুবরাজ সিংহই ছিল আমার ক্রাশ। আমি সব সময়ে যুবরাজের সঙ্গে কথা বলতে চাইতাম। কীভাবে ও নিজেকে প্রস্তুত করছে, কী করছে, সেটাই অন্ধ ভাবে অনুকরণ করার চেষ্টা করতাম।’’ যুবি এখন অবসর নিয়ে ফেলেছেন। রোহিত শর্মা যা ধরছেন, তাতেই সোনা ফলাচ্ছেন। ‘আইডল’-এর সামনে সেই ফেলে আসা দিনের কথা বলতে সঙ্কোচ বোধ করেননি রোহিত।

Advertisement

আরও পড়ুন: নেতৃত্বে ইমরান, সর্বকালের সেরা ভারত-পাক সম্মিলিত একাদশে নেই বিরাট!

ইনস্টাগ্রামে রোহিত ২০১১ সালের বিশ্বকাপের মহানায়ককে প্রশ্ন করেন, তাঁর ও এখনকার সময়ের ভারতীয় দলের মধ্যে পার্থক্য ঠিক কোন জায়গায়? রোহিতের সেই প্রশ্নের জবাবে যুবরাজ বলেন, ‘‘আমি যখন প্রথম ভারতীয় দলে সুযোগ পাই বা তুমি যখন জাতীয় দলে ডাক পেয়েছিলে, সেই সময়ের সিনিয়ররা খুবই শৃঙ্খলাপরায়ণ ছিল। সেই সময়ে সোশ্যাল মিডিয়া ছিল না। ফলে মনোযোগেও ব্যাঘাত ঘটত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন