Rohit Sharma

ইডেনের মাঠে রোহিতের ২৬৪, ফিরে দেখা সেই দিন

৬ বছর আগে ইডেনের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিল ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২০ ১৩:৫২
Share:

—ফাইল চিত্র

সদ্য আইপিএল জিতে ওঠা রোহিত শর্মার জীবনের অন্যতম স্মরণীয় দিন ২০১৪ সালের ১৩ নভেম্বর। সাদা বলের ক্রিকেটে তিনি যে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান সে বিষয়ে কারওই সন্দেহ নেই। যদি থেকেও থাকে তবে হিটম্যান যে সপাটে তা পুল করে মাঠের বাইরে পাঠাবেন তা বলাই বাহুল্য।

Advertisement

৬ বছর আগে ইডেনের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচ খেলতে নেমেছিল ভারত। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক বিরাট কোহালি। ভাল শুরু চেয়েছিলেন ওপেনারদের থেকে। কিন্তু রোহিত যে সে দিন এমন মেজাজে দেখা দেবেন কেউই ভাবতে পারেনি। ১৭৩ বলে ২৬৪ রানের যে ইনিংস তিনি উপহার দেন তা চিরস্মরণীয় হয়ে থাকে ভারতের ক্রিকেটফ্যানদের কাছে। ইনিংস সাজানো ছিল ৩৩টি চার এবং ৯টি ছক্কা দিয়ে। রোহিতের সেই ২৬৪ রানের ইনিংসকে নিয়ে আজ টুইট করেছে আইসিসিও।

এক দিনের ক্রিকেটে একাধিক দ্বিশতরানের মালিক রোহিত যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দলের সঙ্গে থাকতে পারছেন না। চোট সারাতে আপাতত তনি বেঙ্গালুরুতে। ২২৪টি এক দিনের ম্যাচে রোহিতের সংগ্রহ ৯১১৫ রান। রয়েছে ২৯টি শতরানও। রোহিতের না থাকা যে ভারতের জন্য বেশ বড় ফ্যাক্টর হতে চলেছে তা বলাই বাহুল্য।

Advertisement

আরও পড়ুন: হতাশ হলেও লায়ন বলছেন, পুজারা-রাহানেরাও কিন্তু আছে

আরও পড়ুন: বিরাট-পরামর্শ, প্রাণখোলা এবির সান্নিধ্যে মুগ্ধ দেবদত্ত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন