Advertisement
২০ এপ্রিল ২০২৪
Australia

হতাশ হলেও লায়ন বলছেন, পুজারা-রাহানেরাও কিন্তু আছে

শেফিল্ড শিল্ডে পর পর দুটো ডাবল সেঞ্চুরি করে নজর কেড়েছেন পুকভস্কি। মনে করা হচ্ছে, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে দেখা যাবে তাঁকেই।

নবরূপে: অতিমারির সময়ে ক্রিকেট ভ্রমণ। সিডনি পৌঁছে বুমরা, সপরিবার অশ্বিন। সঙ্গী মাস্ক, গ্লাভস। বিসিসিআই, টুইটার

নবরূপে: অতিমারির সময়ে ক্রিকেট ভ্রমণ। সিডনি পৌঁছে বুমরা, সপরিবার অশ্বিন। সঙ্গী মাস্ক, গ্লাভস। বিসিসিআই, টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২০ ০৪:০১
Share: Save:

বিরাট কোহালিরা সিডনিতে পা রাখার দিনেই টেস্ট সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে যেখানে টিম পেনকেই অধিনায়ক রেখে দেওয়া হল। স্টিভ স্মিথকে নেতৃত্বে ফেরানোর জল্পনা চললেও অস্ট্রেলীয় নির্বাচক প্রধান ট্রেভর হন্‌স জানিয়ে দিলেন, তাঁরা অধিনায়ক হিসেবে দ্বিতীয় কোনও নাম নিয়ে আলোচনা করেননি।

তিনটি টেস্টে কোহালির অনুপস্থিতি নিয়ে চর্চা চললেও অস্ট্রেলীয় বোলিংয়ের অন্যতম স্তম্ভ, অফস্পিনার নেথান লায়ন জানিয়েছেন, কোহালি ফিরে গেলেও তাঁরা ভারতকে হাল্কা ভাবে নেবেন না। অস্ট্রেলীয় প্রচারমাধ্যমে লায়ন বলেছেন, ‘‘ভারতের চেতেশ্বর পুজারা আছে, অজিঙ্ক রাহানে আছে। নতুন কয়েকটি মুখও থাকছে। কোহালি না থাকা মানে সিরিজ আমাদের, এমনটা ভাবার কোনও কারণ নেই। আমাদের সব সময় সতর্ক থাকতে হবে।’’ তবে লায়ন স্বীকার করেছেন, কোহালির না থাকাটা সিরিজের পক্ষে বেশ হতাশজনক। তারকা অফস্পিনারের কথায়, ‘‘বিরাট বিশ্বের সেরা ক্রিকেটার। আর সেরাদের বিরুদ্ধে খেলতে না পারলেহতাশ তো লাগেই।’’

বৃহস্পতিবারই দুবাই থেকে সিডনি পৌঁছয় ভারতীয় দল। এখন ১৪ দিনের নিভৃতবাসে থাকবেন কোহালিরা। তবে নিভৃতবাস পর্বে অনুশীলন করতে পারবেন তাঁরা। অস্ট্রেলীয় প্রচারমাধ্যমের খবর, কোহালির জন্য সিডনির হোটেলে বিশেষ ব্যবস্থা করা হয়েছে। হোটেলের যে ‘পেন্টহাউস’-এ অস্ট্রেলিয়ার রাগবি কিংবদন্তি ব্র্যাড ফিটলার সাধারণত থাকেন, সেখানেই থাকবেন ভারত অধিনায়ক।

এ বারের সীমিত ওভারের সিরিজে ভারতীয় ক্রিকেটারদের জার্সিতে অভিনবত্ব থাকছে। সেই ১৯৯২ সালে যে জার্সি পরে বিশ্বকাপ খেলেছিলেন কপিল দেব-সচিন তেন্ডুলকররা, সেই জার্সির আদলেই তৈরি হচ্ছে এ বারের কোহালিদের পোশাক। কোহালি কুড়ি ও পঞ্চাশ ওভারের সিরিজে পুরোটাই থাকবেন। তার পরে অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলেই দেশে ফিরে আসছেন সন্তানসম্ভবা স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকার জন্য। অস্ট্রেলিয়া এ দিন যে ১৭ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে, তাতে দু’জন প্রতিশ্রুতিমান তরুণকে রাখা হয়েছে। উইল পুকভস্কি এবং ক্যামেরন গ্রিন। ২১ বছরের গ্রিন এবং ২২ বছরের পুকভস্কির প্রশংসা শোনা যাচ্ছে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারদের মুখেও। শেফিল্ড শিল্ডে পর পর দুটো ডাবল সেঞ্চুরি করে নজর কেড়েছেন পুকভস্কি। মনে করা হচ্ছে, ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে ডেভিড ওয়ার্নারের সঙ্গে ওপেন করতে দেখা যাবে তাঁকেই। পুকভস্কির মতোই ক্যামেরন গ্রিনও শেফিল্ড শিল্ডে নজর কেড়েছেন। ১৭টি প্রথম শ্রেণির ম্যাচে চারটি সেঞ্চুরি করেছেন গ্রিন। নিয়েছেন ২৮ উইকেট।

অস্ট্রেলিয়ার ঘোষিত টেস্ট দল: টিম পেন (অধিনায়ক), শন অ্যাবট, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, নেথান লায়ন, জেমস প্যাটিনসন, স্টিভ স্মিথ, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, জো বার্নস, জশ হেজ্‌লউড, মার্নাস লাবুশেন, মাইকেল নেসার, উইল পুকভস্কি, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia India Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE