Cricket

‘আমার স্বপ্ন বিশ্বকাপ জেতা’

২০১৯ বিশ্বকাপে তিনিই ছিলেন রান মেশিন। প্রায় সব বোলারদের বিরুদ্ধেই সোনা ফলিয়েছেন। কিন্তু আসল দিনে তাঁর ব্যাট স্তব্ধ হয়ে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২০ ১৩:০৬
Share:

ব্যাট হাতে দারুণ সফল রোহিত। —ফাইল চিত্র।

২০১১ সালের বিশ্বকাপে দলে সুযোগ পাননি তিনি। মাঠের বাইরে বসে রোহিত শর্মাকে দেখতে হয়েছিল ধোনির ভারত বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে।

Advertisement

২০১৯ বিশ্বকাপে তিনিই ছিলেন রান মেশিন। প্রায় সব বোলারদের বিরুদ্ধেই সোনা ফলিয়েছেন। কিন্তু আসল দিনে তাঁর ব্যাট স্তব্ধ হয়ে যায়। সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছ হেরে গিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যায় ভারত। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নও শেষ হয়ে যায় রোহিতের।

বিশ্বকাপ না জেতার যন্ত্রণা ভালই জানেন ‘হিটম্যান’। তাই তিনি বলছেন, ‘‘বিশ্বকাপ জেতার স্বপ্ন সব ক্রিকেটারেরই থাকে। আমিও বিশ্বকাপ জিততে চাই। বিশ্বকাপ সব চেয়ে বড় টুর্নামেন্ট। এই মেগা টুর্নামেন্ট আমিও জিততে চাই।’’

Advertisement

আরও পড়ুন: ‘আমায় না নিয়ে চেন্নাই ধোনিকে নিয়ে সে দিন যেন আমার বুকে ছুরি বসিয়েছিল’

২০০৭ সালে টি টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। রোহিত সেই দলের সদস্য ছিলেন। ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলেরও সদস্য তিনি। কিন্তু পঞ্চাশ ওভারের বিশ্বকাপ জেতার স্বাদ পাননি তিনি।

অবশ্য ২০১১ বিশ্বকাপের পর থেকে রোহিতের কেরিয়ার অন্য দিকে মোড় নেয়। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন হিসেবে সাফল্য পেয়েছেন। এ বার মেগা টুর্নামেন্ট প্রশ্নের সামনে। হিটম্যান বলছেন, ‘‘ফাঁকা স্টেডিয়ামে খেলাটা কঠিন। তবে বোর্ড যা সিদ্ধান্ত নেবে সেটাই আমাদের মেনে চলতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন