Rohit Sharma

আইসিসি বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটার রোহিত

রোহিতের সঙ্গে আইসিসি বর্ষসেরা ক্রিকেটার হলেন বেন স্টোকস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২০ ০৪:১৫
Share:

স্বীকৃতি: দুরন্ত ছন্দে থাকার পুরস্কার পেলেন রোহিত। ফাইল চিত্র

আইসিসি-র বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটার হলেন ভারতীয় সহ-অধিনায়ক রোহিত শর্মা। সর্বোচ্চ রান সংগ্রাহক (১৪৯০) হিসেবে বছর শেষ করেন তিনি।

Advertisement

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের বর্ষসেরা ক্রিকেটার হওয়ার আরও একটি কারণ রয়েছে। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি ছিল তাঁর। সেমিফাইনালে ১৫ মিনিটের খারাপ পারফরম্যান্সের জন্য বিদায় নিয়েছিল ভারত। সেই দ্বৈরথ বাদ দিলে সমস্ত ম্যাচেই বিপক্ষকে উড়িয়ে দিয়েছিল ভারত। আইসিসি ওয়েবসাইটকে রোহিত বলেছেন, ‘‘আইসিসি-কে ধন্যবাদ। ভারতীয় বোর্ডকেও ধন্যবাদ দিতে চাই সুযোগ দেওয়ার জন্য। গত বছর দল হিসেবে আমরা ভাল খেলেছি। পারফরম্যান্স আরও ভাল হওয়া উচিত ছিল। বিশ্বকাপে কয়েকটি ভুলের জন্য ছিটকে গিয়েছিলাম।’’ যোগ করেন, ‘‘২০১৯ সালে যে ছন্দে খেলেছি, ২০২০ সালেও সে ভাবে খেলে যেতে চাই।’’

রোহিতের সঙ্গে আইসিসি বর্ষসেরা ক্রিকেটার হলেন বেন স্টোকস। বিশ্বকাপ ফাইনালে ৯৮ বলে তাঁর অপরাজিত ৮৪ রানই বিশ্বসেরা করে ইংল্যান্ডকে। অ্যাশেজে দুরন্ত ক্রিকেট উপহার দিয়েছেন তিনি। হেডিংলেতে তাঁর অপরাজিত ১৩৫ রানের সুবাদে এক উইকেটে জেতে ইং‌ল্যান্ড। স্যর গারফিল্ড সোবার্স পুরস্কার পেেয় তাঁর প্রতিক্রিয়া, ‘‘কখনও ভাবিনি বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাব।’’ বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হলেন প্যাট কামিন্স। ২০১৯-এ ১২ ম্যাচে তাঁর উইকেটসংখ্যা ৫৯। সমসংখ্যক ম্যাচ খেলে ৪৫ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে নেথান লায়ন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন