ইংলিশ প্রিমিয়ার লিগ// ম্যান ইউ ৪: ওয়েস্ট হ্যাম ০

অভিষেক ম্যাচে জোড়া গোল করে নতুন নায়ক লুকাকু

মার্কাস র‌্যাশফোর্ডের পাস থেকে গোল করে ৩৩ মিনিটেই ম্যান ইউকে এগিয়ে দেন লুকাকু। দ্বিতীয় গোল করেন ৫২ মিনিটে হেনরিক মাখতারিয়ানের পাস থেকে। ৮৭ মিনিটে তৃতীয় গোল করেন অ্যান্থনি মার্শিয়াল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ অগস্ট ২০১৭ ০৫:২১
Share:

অভিষেক ম্যাচেই জোড়া গোল করে নায়ক রোমেলু লুকাকু।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে অভিষেক ম্যাচেই জোড়া গোল করে নায়ক রোমেলু লুকাকু। রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে বিধ্বস্ত করে ইংলিশ প্রিমিয়ার লিগে অভিযান শুরু করল জোসে মোরিনহো-র দল।

Advertisement

ওয়েন রুনির বিকল্প হিসেবে এই মরসুমেই এভার্টন থেকে লুকাকু-কে সই করিয়েছেন ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। যার জন্য প্রবল সমালোচিত হয়েছিলেন তিনি। শনিবার স্টোক সিটির বিরুদ্ধে গোল করে এভার্টনকে জিতিয়ে রুনি যেন সেই আরও চাপ বাড়িয়ে দিয়েছিলেন তাঁর। কিন্তু এ দিন ‘দ্য স্পেশাল ওয়ান’ বুঝিয়ে দিলেন কেন তিনি লুকাকু-কে নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন।

মার্কাস র‌্যাশফোর্ডের পাস থেকে গোল করে ৩৩ মিনিটেই ম্যান ইউকে এগিয়ে দেন লুকাকু। দ্বিতীয় গোল করেন ৫২ মিনিটে হেনরিক মাখতারিয়ানের পাস থেকে। ৮৭ মিনিটে তৃতীয় গোল করেন অ্যান্থনি মার্শিয়াল। আর ম্যাচের শেষ মুহূর্তে চতুর্থ গোল পগ পোগবার।

Advertisement

ওয়েস্ট হ্যাম ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে মোরিনহো জানিয়ে দিয়েছিলেন, মাঠে নামার জন্য তিনি ছটফট করছেন। এই মরসুমে চ্যাম্পিয়ন হওয়া ছাড়া অন্য কিছুই ভাবতে চান না।

মোরিনহোর দর্শনই এ দিন ওল্ড ট্র্যাফোর্ডে প্রতিফলিত হল ম্যান ইউয়ের খেলায়। ‘রেড ডেভিলস’-এর আক্রমণাত্মক ফুটবলের সামনে ওয়েস্ট হ্যাম ফুটবলাররা কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি। যদিও চার গোলে দুরন্ত জয়ের পরেও আশ্চর্যজনক ভাবে উচ্ছ্বাসহীন ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। ম্যাচের পর মোরিনোর প্রতিক্রিয়া, ‘‘কঠিন ম্যাচ ছিল। আমরা ২-০ এগিয়ে যাওয়ার পরে ওরা সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল। তাই ৪-০ ফলটা ঠিক নয় বলেই মনে করি।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘শুরুটা আমরা ভাল করতে পারিনি। মনে হচ্ছিল, ফুটবলাররা স্নায়ুচাপে ভুগছিল। ওরা আত্মবিশ্বাস ফিরে পাওয়ার পরেই ছবিটা বদলাতে শুরু করে। যা আমাকে মুগ্ধ করেছে।’’

উচ্ছ্বসিত লুকাকু ম্যাচের পরে বলেছেন, ‘‘ওল্ড ট্র্যাফোর্ডে এত দর্শকের সামনের খেলার স্বপ্ন দেখতাম। অবশেষে তা পূরণ হল। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে তিন পয়েন্ট প্রাপ্তি।’’ তার পরেই হুঙ্কার, ‘‘গোল করার জন্যই ম্যান ইউয়ে আমাকে আনা হয়েছে।’’ মোরিনহোকে কৃতজ্ঞতা জানিয়ে লুকাকু আরও বলেছেন, ‘‘ম্যানেজার চেয়েছিলেন, আমি যেন সামনে থেকে নেতৃত্ব দিই। ওঁর নির্দেশ পালন করতে পেরে আমি খুশি।’’

আক্রমণে ঝড় তোলাই যে এই মরসুমে ম্যান ইউয়ের স্ট্র্যাটেজি, প্রথম ম্যাচের পরেই জানিয়ে দিয়েছেন বেলজিয়াম জাতীয় দলের স্ট্রাইকার। লুকাকু বলেছেন, ‘‘সমর্থকরা চান আকর্ষণীয় ফুটবল। ওঁদের আনন্দ দেওয়াই আমাদের প্রধান লক্ষ্য। তবে সবে তো মরসুম শুরু হল। আশা করছি, আমরা ম্যান ইউ সমর্থকদের হতাশ করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন