সেরা আকর্ষণ রোনাল্ডো

শনিবার থেকে রাশিয়ায় শুরু হচ্ছে আট দলের কনফেডারেশনস কাপ। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই টুর্নামেন্টকেই পাখির চোখ করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, এমরে কান-রা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ জুন ২০১৭ ০৩:৫৯
Share:

লক্ষ্য: কনফেড কাপে জুনিয়রদের দেখে নিতে চান লো। —ফাইল চিত্র।

বিশ্বকাপ ফুটবলের দামামা বেজে গেল!

Advertisement

শনিবার থেকে রাশিয়ায় শুরু হচ্ছে আট দলের কনফেডারেশনস কাপ। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই টুর্নামেন্টকেই পাখির চোখ করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, এমরে কান-রা। তবে লিওনেল মেসি, নেমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র, লুইস সুয়ারেজ-দের মতো তারকাদের ছাড়া টুর্নামেন্ট কতটা আকর্ষণীয় হবে তা নিয়ে প্রশ্ন কিন্তু উঠতে শুরু করে দিয়েছে। কনফেডারেশনস কাপের উদ্বোধনী ম্যাচে আয়োজক রাশিয়ার প্রতিপক্ষ নিউজিল্যান্ড। পরের দিন অর্থাৎ রবিবার রোনাল্ডো-রা অভিযান শুরু করছেন মেক্সিকোর বিরুদ্ধে। এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন পর্তুগাল অধিনায়ক। দেশকে প্রথমবার ইউরো কাপে চ্যাম্পিয়ন করিয়েছেন। তার পর রিয়াল মাদ্রিদকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন। এ বার রোনাল্ডোর লক্ষ্য কনফেডারেশনস কাপ জয়।

রবিবারই কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলে খেলবে ক্যামেরুনের বিরুদ্ধে। বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানির প্রথম ম্যাচে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। টমাস মুলার, মেসুত ওজিল, টোনি ক্রুসের মতো তারকাদের দলে রাখেননি কোচ জোয়াকিম লো। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে তারুণ্যের উপরেই জোর দিয়েছেন তিনি। ৫৭ বছর বয়সি জার্মানির কোচ বলেছেন, ‘‘আমাদের মূল লক্ষ্য বিশ্বকাপ জয়ের ডাবল করা। জুনিয়র ফুটবলারদের এটা সেরা সুযোগ আন্তর্জাতিক ফুটবলের চাপের সঙ্গে নেওয়ার। এদের মধ্যে থেকেই কেউ কেউ নায়ক হয়ে উঠবে আগামী বছর বিশ্বকাপে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন