Football

জাল পাসপোর্ট-সহ প্যারাগুয়েতে গ্রেফতার রোনাল্ডিনহো

রোনাল্ডিনহোর পাসপোর্টে তাঁর নাম, জন্মস্থান ও জন্মতারিখ ঠিক থাকলেও তাঁর নাগরিকত্ব প্যারাগুয়ের লেখা।

Advertisement

সংবাদ সংস্থা

আসুনসিয়ন শেষ আপডেট: ০৫ মার্চ ২০২০ ১৬:১৬
Share:

কলঙ্কিত নায়ক। ছবি— টুইটার থেকে।

জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে ঢোকার অভিযোগে গ্রেফতার হলেন ব্রাজিলের মহাতারকা রোনাল্ডিনহো এবং তাঁর ভাই রোবার্তো। বুধবার সে দেশের রাজধানী শহর আসুনসিয়ন থেকে গ্রেফতার করা হয় দু’জনকে।

Advertisement

জিন হুয়া সংবাদ সংস্থার খবর অনুযায়ী, ব্রাজিলিয়ান মহাতারকার হোটেল রুমে তল্লাশি চালায় প্যারাগুয়ের পুলিশ। সেই তল্লাশিতে জাল পাসপোর্ট-সহ অন্যান্য ভুয়ো কাগজপত্র পাওয়া গিয়েছে। প্যারাগুয়ের অভ্যন্তরীণ মন্ত্রী ইউক্লিডিস বলেছেন, ‘‘রোনাল্ডিনহোর কাছে জাল পাসপোর্ট ছিল। এটা অপরাধ। এই কারণেই ওকে গ্রেফতার করার নির্দেশ দেওয়া হয়েছে।’’

রোনাল্ডিনহোর পাসপোর্টে তাঁর নাম, জন্মস্থান ও জন্মতারিখ ঠিক থাকলেও তাঁর নাগরিকত্ব প্যারাগুয়ের লেখা। ২০১৮ সালে ব্রাজিল সরকারের অনুমতি ছাড়াই প্রাক্তন বার্সেলোনা তারকা ফিশিং ট্র্যাপ তৈরি করেছিলেন দেশে।

Advertisement

আরও পড়ুন: ‘বার বার কঠিন পরিস্থিতি থেকে ফিরে আসছে, এমন বাংলা দল আগে দেখিনি’

এর জন্য তাঁকে বিশাল অঙ্কের জরিমানা করা হয়েছিল। সেই টাকা শোধ করতে না পারায় বাজেয়াপ্ত করা হয়েছিল তাঁর পাসপোর্ট। দেশের বাইরে যাওয়ার অনুমতিও ছিল না ২০০২ বিশ্বকাপের নায়কের।

প্যারাগুয়ে পুলিশের তরফে জানানো হয়েছে, ক্যাসিনোর মালিক নেলসন বেলোত্তির আমন্ত্রণে প্যারাগুয়েতে গিয়েছিলেন রোনাল্ডিনহো। ভুয়ো পাসপোর্ট নিয়ে সে দেশে ঢোকায় গ্রেফতার হতে হয় ব্রাজিলীয় তারকাকে।

আরও পড়ুন: গঙ্গায় ডুব দিচ্ছেন জন্টি রোডস, দেখে কী বললেন হরভজন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন