Football

আজ ফিরছেন রোনাল্ডো, কাল যাত্রা শুরু মেসির

মেসি নিজে বলেছেন, করোনা নিয়ে তিনি আতঙ্কিত নন। বরং আবার ম্যাচ খেলার জন্য মুখিয়ে আছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২০ ০৫:১২
Share:

রোনাল্ডো-মেসি

করোনা অতিমারিতে স্তব্ধ বিশ্বফুটবল তার সেরা দুই নায়ককে মাঠে ফিরতে দেখবে ২৪ ঘণ্টার ব্যবধানে। সরকারি সবুজ সঙ্কেত মিললে ঠিক ১০০ দিন পরে ইটালিতে ফুটবল শুরু হবে জুভেন্টাস-এসি মিলান ম্যাচ দিয়ে। তুরিনে ইটালিয়ান কাপ সেমিফাইনালে জুভেন্টাসের সেরা তাস যথারীতি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দু’দলের প্রথম লেগ ১-১ ড্র হয়েছিল। জুভেন্টাস শেষরক্ষা করে রোনাল্ডোর পেনাল্টিতে। অবশ্য চোট থাকায় শুক্রবার জ্লাটন ইব্রাহিমোভিচ খেলছেন না। পাশাপাশি শনিবার লা লিগায় বার্সেলোনার লড়াই মায়োরকার সঙ্গে, যেখানে প্রায় তিন মাস পরে খেলবেন আর্জেন্টিনীয় কিংবদন্তি লিয়োনেল মেসি। স্পেনের লিগ খেতাব জিততে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বার্সা আর রিয়াল মাদ্রিদের। মেসিরা এগিয়ে মাত্র দু’পয়েন্টে। যে কোনও সময় তাদের ধরে ফেলতে পারে দু’নম্বরে থাকা রিয়াল মাদ্রিদ।

Advertisement

মেসি নিজে বলেছেন, করোনা নিয়ে তিনি আতঙ্কিত নন। বরং আবার ম্যাচ খেলার জন্য মুখিয়ে আছেন। বার্সার সুবিধে, এতদিন খেলা বন্ধ থাকায় লুইস সুয়ারেস সুস্থ হয়ে মাঠে ফিরতে পারছেন। যা নিয়ে আঁতোয়ান গ্রিজ়ম্যান বলেছেন, ‘‘লুইস বার্সায় প্রচুর গোল করে। চোটের জন্য আমাদের শেষ কিছু ম্যাচ খেলতে পারেনি। যার জন্য গোটা দলই ভুগেছে। ও ফেরায় সবাই তাই খুশি।’’ ফরাসি তারকা নিজেকে নিয়ে বলেছেন, ‘‘এতদিন বিশ্রাম পেয়ে ব্যক্তিগত ভাবে আমার ভালই হয়েছে। মনে হয় শেষ পাঁচ বছরে এই প্রথম এত লম্বা ছুটি পেলাম। স্ত্রী, বাচ্চাদের সঙ্গে দারুণ কাটালাম। খেলার খিদেটাও বেড়ে গিয়েছে। আমি তৈরি। তৈরি আমরা সবাই।’’

আরও পড়ুন: ভাজ্জির সঙ্গে ঝামেলায় প্রথমবারের আইপিএল খেলতে চাননি সাইমন্ডস

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন