Lionel Messi

মেসির রোনাল্ডো বন্দনা! ছবি দিলেন সিআর৭-এর বোন

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বোন এলমা বুধবার ম্যাচের পর ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২০ ২১:১৭
Share:

বল দখলের লড়াইয়ে মেসি এবং রোনাল্ডো। -ফাইল চিত্র।

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে জোড়া গোল করে লিয়োনেল মেসির বার্সেলোনাকে পর্যুদস্ত করেছিলেন। কিন্তু জুভেন্টাসকে ৩-০ ব্যবধানে জেতানোর পর রোনাল্ডো বলে দিয়েছিলেন, মেসির সঙ্গে তাঁর কোনও শত্রুতা নেই। তবে, ভাই যাই বলুন, তাঁর সঙ্গে লড়াইটা লাগিয়ে দিয়েছেন এলমা আলভেইরো।

Advertisement

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বোন এলমা বুধবার ম্যাচের পর ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে, গোলের পর রোনাল্ডো যেভাবে উৎসব করেন, সেই ভঙ্গিতে একটি গির্জায় দাঁড়িয়ে রয়েছেন। আর তাঁর সামনে মেসি হাঁটু মুড়ে বসে প্রার্থনা করছেন। সঙ্গে এলমার মন্তব্য, ‘‘আমার রাজা। চিরশ্রেষ্ঠ। আমার গর্ব।’’

রোনাল্ডো এবং মেসির দ্বৈরথের কথা সবার জানা। এটা চরমে পৌঁছয়, যখন রোনাল্ডো রিয়েল মাদ্রিদের হয়ে স্প্যানিশ লিগে খেলতেন। এক দশকেরও বেশি সময় ধরে তাঁরা বিশ্ব ফুটবল শাসন করেছেন। রোনাল্ডো ৫টি ব্যালন ডি’অর জিতেছেন, মেসি ৬টি। চ্যাম্পিয়ন্স লিগ জেতার ক্ষেত্রে রোনাল্ডো এগিয়ে। তিনি তাঁর দলকে ৫বার ইউরোপ সেরা করেছেন। মেসি বার্সাকে ৪বার চ্যাম্পিয়ন্স লিগ দিয়েছেন। আন্তর্জাতিক স্তরেও রোনাল্ডো বেশি সফল। ২০১৬ সালে পর্তুগালকে ইউরো চ্যাম্পিয়ন করেছিলেন রোনাল্ডো। মেসি আর্জেন্টিনাকে এখনও পর্যন্ত বড় ট্রফি দিতে পারেননি।

Advertisement

A post shared by Elma Aveiro (@elma_oficial)

বুধবার চ্যাম্পিয়ন্স লিগেও মেসির বার্সাকে হারিয়েছেন রোনাল্ডো। তাই যতই মেসির সঙ্গে শত্রুতা না থাকার কথা বলুন, বোন এলমার কাছে মেসি তাঁর ভাইয়ের চিরশত্রুই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন