Sports News

৫-২ জয়ের ম্যাচে হ্যাটট্রিক রোনাল্ডোর

ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যেই গোল করে রিয়েল মাদ্রিদকে এগিয়ে দিয়েছিলেন লুকাস ভাজকুইজ। বল বাড়িয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। রিয়েল সোসিয়েদাদ রোনাল্ডোকে অফসাইড ট্র্যাপে ফেলতে গিয়েই বিপত্তি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:২২
Share:

হ্যাটট্রিকের পর ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ছবি: এএফপি।

ম্যাচের প্রথম মিনিট থেকেই গোলের শুরু। সাত গোলের ম্যাচ তাই প্রথম থেকে শেষ পর্যন্ত থাকল টানটান উত্তেজনার। রিয়েল সোসিয়েদাদকে হারিয়ে ২২ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তিনে উঠে এল রিয়েল মাদ্রিদ। এই মুহূর্তে শীর্ষে রয়েছে বার্সেলোনা। পয়েন্ট ৫৮। অ্যাটলেটিকো মাদ্রিদ ৫২ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। তৃতীয় স্থানে থাকলেও এই ম্যাচে জয়টা রিয়েল শিবিরকে আত্মবিশাসী করবে।

Advertisement

ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যেই গোল করে রিয়েল মাদ্রিদকে এগিয়ে দিয়েছিলেন লুকাস ভাজকুইজ। বল বাড়িয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। রিয়েল সোসিয়েদাদ রোনাল্ডোকে অফসাইড ট্র্যাপে ফেলতে গিয়েই বিপত্তি। পরে অবশ্য তারা দাবিও করেছিলেন অফসাইডের কিন্তু তা কাজে লাগেনি। এর পর নিজের নামের পাশে হ্যাটট্রিকটিও লিখে নিয়েছেন রোনাল্ডো।

ম্যাচ শুরুর এক মিনিটের মধ্যে গোল করতে বল সাজিয়ে দিয়েছিলেন রোনাল্ডো। ২৭ মিনিটে তিনিই ২-০ করে গেলেন। রোনাল্ডোকে মার্ক করতে গিয়ে সোসিয়েদাদের ডিফেন্স খেয়ালই করল না মার্সেলো বল নিয়ে পৌঁছে গিয়েছেন বক্সের কাছে। সেখান থেকেই একদম গোল মুখে পৌঁছে যাওয়া রোনাল্ডোকে লক্ষ্য করে বল রেখেছিলেন মার্সেলো। এরকম জায়গায় বল পেলে ভুল করেন না রোনাল্ডো। এ বারও করেননি।

Advertisement

আরও পড়ুন
পিকে স্বস্তি ফেরালেন বার্সেলোনা শিবিরে

গোলের লাফ রোনাল্ডোর। ছবি: রয়টার্স।

৩৪ মিনিটে রিয়েল মাদ্রিদের হয়ে ৩-০ করেন ক্রুস। ৩৭ মিনিটে আবার ক্রিস্টিয়ানো রোনাল্ডো। প্রথমার্ধ যখন শেষ করল রিয়েল তখন ৪-০ গোলে এগিয়ে। এমন অবস্থায় মনে করাটাই স্বাভাবিক, গোলের মালা পড়াবে রিয়েল। কিন্তু প্রথম ৪৫ মিনিটে পাঁচ গোল দেওয়ার পর পরের ৪৫ মিনিটে মাত্র এক গোল দিতে পারল রিয়েল মাদ্রিদ। শুধু তাই নয়, উল্টো দু’গোল হজমও করে বসল।

৭৪ মিনিটে জন বাতিস্তা গোল করে ব্যবধান কমান। তার ছ’মিনিটের মধ্যেই রোনাল্ডোর হ্যাটট্রিক গোল। ২০ গজ দুর থেকে দুরন্ত শটে গোল করে যান রোনাল্ডো। ৮০ মিনিটে রোনাল্ডোর গোলের তিন মিনিটের মধ্যে এসিয়ের ইলারামেন্দির গোলে ব্যবধান কমায় রিয়েল সোসিয়েদাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন