চোট রোনাল্ডোর, আটকে গেল দলও

লিয়োনেল মেসির মতোই দেশের জার্সিতে খেলতে নেমে চোটে মাঠ ছাড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ মার্চ ২০১৯ ০৪:২৭
Share:

লিয়োনেল মেসির মতোই দেশের জার্সিতে খেলতে নেমে চোটে মাঠ ছাড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Advertisement

সোমবার লিসবনে ২০২০ ইউরো কাপ যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে পর্তুগাল আটকে গেল সার্বিয়ার কাছে। ম্যাচের ৩০ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন জুভেন্তাস তারকা। হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। ফলে মাঠ ছাড়তে বাধ্য হন। ম্যাচের পরে রোনাল্ডো বলেছেন, ‘‘চোট কতটা গুরুতর, তা আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বুঝতে পারব। তবে ফুটবলে এমন ঘটনা হতেই পারে।’’ তিনি আরও বলেছেন, ‘‘বৃষ্টির কারণে মাঠ পিচ্ছিল ছিল। বেকায়দায় পড়ে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে। তবে মনে হচ্ছে আগামী দু’সপ্তাহের মধ্যে আবার মাঠে ফিরতে পারব।’’

রোনাল্ডো চোট নিয়ে খুব একটা উদ্বিগ্ন না হলেও তাঁর দেশ পর্তুগাল স্বস্তিতে থাকতে পারছে না। গত শুক্রবার ইউক্রেনের বিরুদ্ধে ম্যাচ ড্র করার পরে সোমবারও জিততে পারেনি ফার্নান্দো স্যান্টোসের দল। ‘বি’ গ্রুপে দু’ম্যাচে দু’পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে পর্তুগাল। দু’ম্যাচে চার পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইউক্রেন। সোমবার ম্যাচের সাত মিনিটেই পেনাল্টি থেকে তাদিচের গোলে এগিয়ে যায় সার্বিয়া। ৪২ মিনিটে দানিলোর গোলে সমতা ফেরায় পর্তুগাল। কিন্তু দু’ম্যাচেই দলের এই হতশ্রী ফলে সন্তুষ্ট হতে পারেননি রোনাল্ডোদের গুরু। তিনি বলেছেন, ‘‘এই ফল কোনও অবস্থাতেই কাঙ্ক্ষিত ছিল না। তা ছাড়া রেফারিং খুব উন্নত হয়েছে বলে আমি মনে করি না।’’ সোমবারের ম্যাচে রেফারির সঙ্গেও বাদানুবাদ হয়েছে স্যান্টোসের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন