Sports News

ঘুরে দাঁড়াবেই ওরা, বিরাটের পাশে দাঁড়িয়ে বললেন সচিন

এক ম্যাচেই সব শেষ হয়ে যায় না, বিরাটের পাশ দাড়িয়ে বলে দিলেন সচিন তেন্ডুলকর। শনিবারই পুণেতে বিশ্রীভাবে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে কোনও লড়াই দিতেই পারেনি কোহালিরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৭ ১৩:৩৫
Share:

ফাইল চিত্র।

এক ম্যাচেই সব শেষ হয়ে যায় না, বিরাটের পাশ দাড়িয়ে বলে দিলেন সচিন তেন্ডুলকর। শনিবারই পুণেতে বিশ্রীভাবে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে কোনও লড়াই দিতেই পারেনি কোহালিরা। আড়াই দিনেই ম্যাচ জিতে নিয়েছেন স্মিথরা। সম্প্রতি এরকম বিশ্রী হার দেখেনি ভারত। বরং সাফল্যের তুঙ্গে থাকা একটা দলকে মাটিতে এ ভাবে আছড়ে ফেলাটা কেউই ভাল চোখে দেখেনি।

Advertisement

আরও খবর: ও’কিফের ভারত বধের নেপথ্যে এক প্রাক্তন ভারতীয় স্পিনার

শনিবারই সুনীল গাওস্কর বলেছিলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসের খারাপতম হারগুলোর মধ্যে থাকবে এটি। আর তার পরের দিনই বিরাট, অশ্বিনদের হয়ে ব্যাট ধরলেন মাস্টার ব্লাস্টার। জানিয়ে দিলেন, তাঁর বিশ্বাস এই দল ঘুরে দাঁড়াবে। বলেন, ‘‘এই ভারতীয় দলের স্পিরিট সম্পর্কে ধারণা আছে, জানি ওরা লড়াইয়ে ফিরবেই। অস্ট্রেলিয়া দলও খুব ভাল করে জানে সে কথা। কারণ, আমরা যখন ওদের হারাই তখন আমরাও জানি ওরাও ঘুরে দাঁড়াবে। আর সেটা সামলানো সহজ হবে না। আমার কোনও সংশয় নেই যে ভারতীয় দল ঘুরে দাঁড়াবে আর কঠিন লড়াই দেবে।’’

Advertisement

রবিবার সকালে নয়া দিল্লি ম্যারাথনের ফ্ল্যাগ অফের অনুষ্ঠানে ভারতীয় দলের হার নিয়ে মুখ খোলেন সচিন। টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারতের ৩৩৩ রানে হারটাকে অতটাও গুরুত্ব দিতে নারাজ তিনি। বলেন, ‘‘এটা খুব কঠিন সিরিজ। হারা, জেতাটা খেলার অংশ। এই হারের মানে এটা নয় যে ভারত সিরিজ হরে গিয়েছে। সিরিজ এখনও পুরোটাই খোলা।’’ সচিনের মতে, কঠিন সময় সব দল, সব ক্রীড়াবিদেরই আসে। এটাই খেলাটাকে আরও আকর্ষনীয় করে তোলে। ‘‘ভাল-মন্দ সব সময়ই আসবে কিন্তু আসল বিষয় হল তুমি কী ভাবে ঘুরে দাঁড়াচ্ছ।এটাঅ ক্রীড়াবিদদের জীবন।’’ ১০০ সেঞ্চুরির মালিককে রবিবার দেখা গেল এ ভাবেই ভারতীয় দলের পাশে দাঁড়াতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন