কোহালিদের মতো অপেক্ষায় সচিনও

প্রথম দিনের খেলা বাতিল হয়ে যাওয়ার পরে লন্ডনে বিকেলের দিকে রোদ উঠেছিল। কিন্তু দ্বিতীয় দিন সচিন সেই টেস্ট শুরুর ঘণ্টা বাজাতে পারবেন কি না, তা নিয়ে প্রশ্ন থাকছে। কারণ, রাতেই আকাশ কালো করে বৃষ্টি নামে। প্রকৃত ইংল্যান্ডের আবহাওয়া। শুক্রবার স্থানীয় সময় বেলা ১১ টায় খেলা শুরু হওয়ার কথা। কিন্তু তা শেষ পর্যন্ত নির্ধারিত সময়েই শুরু হবে কি না তা বলা যাচ্ছে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লন্ডন শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৮ ০৩:২১
Share:

অতিথি: লর্ডসে সচিন। টুইটার

বৃষ্টিতে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা ভেস্তে যাওয়ায় ক্রিকেটার, দর্শকদের মতোই হতাশ এক কিংবদন্তি। তিনি সচিন তেন্ডুলকর। সকালে ঘণ্টা বাজিয়ে লর্ডস টেস্টের সূচনা করার কথা ছিল সচিনের। তাঁর সঙ্গে ঘণ্টা বাজানোর কথা ছিল ভারতের কোচ রবি শাস্ত্রীরও। কিন্তু বৃষ্টির জন্য খেলা শুরু না হওয়ায় সে সুযোগ আসেনি। পরে সচিন টুইট করেন, ‘‘লর্ডসে ঘণ্টা বাজানোর অপেক্ষায় ছিলাম। কিন্তু আবহাওয়ার অন্য রকম পরিকল্পনা ছিল।’’

Advertisement

প্রথম দিনের খেলা বাতিল হয়ে যাওয়ার পরে লন্ডনে বিকেলের দিকে রোদ উঠেছিল। কিন্তু দ্বিতীয় দিন সচিন সেই টেস্ট শুরুর ঘণ্টা বাজাতে পারবেন কি না, তা নিয়ে প্রশ্ন থাকছে। কারণ, রাতেই আকাশ কালো করে বৃষ্টি নামে। প্রকৃত ইংল্যান্ডের আবহাওয়া। শুক্রবার স্থানীয় সময় বেলা ১১ টায় খেলা শুরু হওয়ার কথা। কিন্তু তা শেষ পর্যন্ত নির্ধারিত সময়েই শুরু হবে কি না তা বলা যাচ্ছে না। শুক্রবারই সচিনের লন্ডন ছাড়ার কথা। চেষ্টা হচ্ছে, যাওয়ার আগে সচিনকে দিয়ে দ্বিতীয় টেস্টের উদ্বোধনী ঘণ্টা বাজানোর।

প্রথম দিনে যখন বৃষ্টিতে খেলা বন্ধ, তখন দেখা গেল জিমের দিকে ছুটছেন বিরাট কোহালি। বোঝাই যাচ্ছে, বৃষ্টিতে নষ্ট হওয়া সময়টা তিনি ফিটনেস বাড়ানোর কাজে
লাগাতে চাইছেন। প্রথম দিন টস না হওয়ায় দ্বিতীয় টেস্ট আপাতত দাঁড়াল চার দিনের। যার অর্থ, ২০০ নয়, ১৫০ রানে এগিয়ে থাকলেই প্রথমে ব্যাট করা দল বিপক্ষকে ফলো অন করাতে পারবে। টস না হওয়ায় এখনও জানা যায়নি দু’দলের চূড়ান্ত এগারো। বেন স্টোকসের জায়গায় কে খেলবেন বা কুলদীপ যাদবের ভাগ্যেই বা কী আছে। আশা করা হচ্ছে, শুক্রবার খেলা শুরু হবে। কিন্তু সপ্তাহের শেষে লন্ডনে বৃষ্টি হওয়ার আশঙ্কা থাকছে। সে ক্ষেত্রে টেস্ট শুরু হলেও মাঝে মাঝে বিঘ্ন ঘটার আশঙ্কা থাকবে।

Advertisement

আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন