Cricket

‘ওই অবস্থায় সচিনকে কোনও দিন দেখিনি’, বিশ্বকাপ জয়ের স্মৃতি রোমন্থন ভাজ্জির

বিশ্বকাপ জেতা মেডেল গলায় ঝুলিয়েই ঘুমিয়ে পড়েন ভাজ্জি। সকালে উঠে পদকটা দেখে তাঁর মনে হয়েছিল, এই মুহূর্তটার জন্যই তো এতদিনের অপেক্ষা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২০ ১৩:৫১
Share:

বিশ্বকাপ হাতে সচিন। —ফাইল চিত্র।

পাঁচ-পাঁচটা বিশ্বকাপ থেকে শূন্য হাতে ফিরতে হয়েছিল সচিন তেন্ডুলকরকে। ছ’নম্বর বিশ্বকাপে এসে স্বপ্নপূরণ হয়েছিল ‘মাস্টার ব্লাস্টার’-এর। তার পরে কী ভাবে উদযাপন করেছিলেন সচিন?

Advertisement

ওয়াংখেড়ের সেই রাতের পরবর্তী অধ্যায় ফাঁস করে হরভজন সিংহ জানিয়েছেন, সচিনকে ও ভাবে সবার সামনে নাচতে তিনি কোনও দিনই দেখেননি। ‘লিটল মাস্টার’-এর চার পাশে লোক জন থাকলেও তাঁদের তোয়াক্কা না করেই সচিন নাকি নাচতে শুরু করে দেন।

ন’বছর আগের স্মৃতি রোমন্থন করে হরভজন বলছেন, ‘‘আমি সচিনকে ও ভাবে নাচতে আগে কখনও দেখিনি। ওর চারপাশে কারা ছিল, তা নিয়ে একদমই ভাবিত ছিল না। সবার সঙ্গে আনন্দ করছিল। ওই দৃশ্য আমি কোনওদিন ভুলব না।’’

Advertisement

আরও পড়ুন: ধোনি নয়, উথাপ্পার মতে সেরা অধিনায়ক...

বিশ্বকাপ জয়ের মেডেল গলায় ঝুলিয়েই ঘুমিয়ে পড়েছিলেন ভাজ্জি। সকালে উঠে পদকটা দেখে তাঁর মনে হয়েছিল, এই মুহূর্তটার জন্যই তো এতদিনের অপেক্ষা। হরভজন বলছিলেন, ‘‘বিশ্বকাপ জয়ের স্বপ্ন আমরা সবাই একসঙ্গে দেখেছিলাম। আর স্বপ্নপূরণ হওয়ার অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। বিশ্বজয়ের আনন্দে প্রথম বার সবার সামনে কেঁদে ফেলেছিলাম। কী ভাবে আনন্দ করবো, তা বুঝে উঠতে পারছিলাম না।’’

সেই সোনালি দিনের স্মৃতি এখনও জীবন্ত ভাজ্জিদের হৃদয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন